Logo
শিরোনাম

ট্রাম্পের বাড়িতে এফবিআই’র অভিযান

প্রকাশিত:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে অভিযান চালিয়েছে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই। সোমবার ফ্লোরিডায় ট্রাম্পের বিলাসবহুল মার-এ-লাগো রিসোর্টে এই অভিযান চালানো হয়েছে।

অভিযানের সময় সেখানে ছিলেন না সাবেক প্রেসিডেন্ট। ট্রাম্পের অভিযোগ, বিপুল সংখ্যক এফবিআই এজেন্ট তার বাড়িতে অভিযান চালাতে গিয়েছিলেন। এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি মার্কিন বিচার বিভাগ। মুখ খোলেনি এফবিআইয়ের ওয়াশিংটনের সদর দপ্তর বা মিয়ামির ফিল্ড অফিসও। ধারণা করা হচ্ছে, ট্রাম্প ক্ষমতা ছাড়ার সময় হোয়াইট হাউজ থেকে কয়েকটি বাক্সে করে বেশকিছু গুরুত্বপূর্ণ সরকারি কাগজপত্র ফ্লোরিডায় নিয়ে গিয়েছিলেন, এমন অভিযোগের তদন্ত করতেই তার বাড়িতে গিয়েছিলেন এফবিআই এজেন্টরা।


আরও খবর

চিকিৎসাবিজ্ঞানের নোবেল ঘোষণা

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




যাত্রাবাড়ীতে বাসের চাপায় ব্যবসায়ী নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

ইবাদত হোসেন ঃ

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় ছিটকে পড়ে আহত,  আরেক বাসের চাপায় ঘটনাস্থলেই প্রাণ হারায় ঠিকাদার ব্যবসায়ী। 

নাম মোঃ ফারুক হোসেন (৩৭).মতিঝিল এলাকায় ঠিকাদারি করতেন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ঘটনাটি ঘটে। 

সত্যতা নিশ্চিত করেন, বাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাজহারুল ইসলাম। তিনি বলেন একটি বাস চিহ্ন করে  জব্দ করা হয়েছে। 

যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান 

জানিয়েছেন, দুপুর আনুমানিক এক টার দিকে মাতুয়াইল হাসেম রোড মেইন রাস্তা পার হওয়ার সময়ে, ফারুক রাস্তার মাঝে চলে আসেন ডিভাইডার কাছে, সে সময়ে "তাসা এক্সক্লুসিভ " পরিবহন এর ধাক্কায় রাস্তায় ছিটকে পড়লে, আরেক বাস চাপা দিয়ে চলে যায়। এতে তিনি ঘটনাস্থলে প্রাণ হারান। সংবাদ পেয়ে মৃতদেহটি উদ্ধার করে আইনি প্রকৃয়া শেষে ঢামেক মর্গে পাঠানো হয়েছে। 

নিহতের খালাতো ভাই মোঃ সবুজ জানিয়েছেন, লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার পূর্ব চর গ্রামের মোহাম্মদ উল্লাহ মাস্টারের ফারুক মিয়া।  বর্তমানে যাত্রাবাড়ী হাসেম রোড় বিদ্যুৎ অফিসের পাশে পরিবার নিয়ে থাকতেন। দুই ছেলের জনক ছিলেন। চার বোন তিন ভাইয়ের মধ্যে তিনি ছিলেন ছোট। তিনি তিনি স্থানীয় (৬৫,নং) ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি ছিলেন। 

ময়নাতদন্তের জন্য মরদেহটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে।


আরও খবর

কল্যাণপুরে ভবনে ফাটল

রবিবার ০২ অক্টোবর 2০২2

কিশোর গ্যাং আতঙ্কে রাজধানী

শনিবার ০১ অক্টোবর ২০২২




মোরেলগঞ্জে বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে উপহার সামগ্রী বিতরণ

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদক: 

বাগেরহাটের মোরেলগঞ্জে বুধবার সকালে প্রয়াত এমপি ডাঃ মোজাম্মেল হোসেন বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম এসব উপহার সামগ্রী বিতরণ করেন।

বেসরকারি সংস্থা মোরেলগঞ্জ এপি ওয়ার্ল্ড ভিশন-এর আয়োজনে বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা গৌতম কুমার বিশ্বাস, ওয়ার্ল্ড ভিশন প্রোগ্রাম অফিসার মো. নিজাম উদ্দিন, মোরেলগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মেহেদী হাসান লিপন প্রমুখ। বিতরণী অনুষ্ঠানে ডাঃ  মোজাম্মেল হোসেন বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী সহ সুধীজন উপস্থিত ছিলেন। বিভিন্ন ধরনের খেলনা, চেয়ার, ক্যারাম, বই সহ ৩৬ প্রকার উপহার সামগ্রী স্কুলে প্রদান করা হয়। 


আরও খবর



তীব্র যানজটে নাকাল ঢাকাবাসী

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ |
Image

মইনুল ইসলাম মিতুল : রাজধানীর সড়কে যানজটে নাকাল নগরবাসী। কোনোভাবেই এ ভোগান্তি থেকে মিলছে না মুক্তি। অতিষ্ঠ নগরবাসী বলছেন, যানজটে কর্মঘণ্টা নষ্ট হওয়ায় চাকরি হারানোর ঝুঁকি দেখা দিয়েছে। নির্দিষ্ট সময় গন্তব্যে যেতে পারছেন না তারা। রবিবার সপ্তাহের প্রথম কার্যদিবসে সকাল থেকেই তীব্র যানজটে নাকাল হতে হয় রাজধানীবাসীকে।

নগরীতে গণপরিবহন, ব্যক্তিগত যানবাহনের পাশাপাশি অটোরিকশা, মোটরসাইকেলের চলাচলও বেড়েছে। এদিকে সড়কে বিভিন্ন পয়েন্টে যাত্রী তোলার জন্য গণপরিবহনগুলো সড়কের অনেকটা জায়গাজুড়ে দাঁড়িয়ে যাচ্ছে। যাত্রী-পথচারীদের তাড়া বেড়েছে। সব মিলিয়ে রাজধানীর সড়কগুলোতে ছিল তীব্র যানজট।

যানজটের কারণে রাজধানীতে গাড়ির গতি কমে যায়। এ কারণে নির্দিষ্ট সময়ে গাড়ি না আসায় দীর্ঘ সময় স্ট্যান্ডে অপেক্ষায় থাকেন যাত্রীরা। এতে নষ্ট হয় কর্মঘণ্টা। বিলম্ব হয় অফিস যেতে। নগরবাসীর ভোগান্তির পাশাপাশি যানজটে ক্ষতিগ্রস্ত পরিবহন শ্রমিকরাও ক্ষোভ প্রকাশ করেন।

রবিবার রাজধানীর প্রবেশদ্বার যাত্রাবাড়িতে দেখা যায় গণপরিবহনের তীব্র চাপ। এই মোড়ে সারি সারি বাস সড়কের পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। সেই সঙ্গে মোড়ের শেষপ্রান্তে সড়কের পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে দূরপাল্লার গণপরিবহনগুলোকে।

অপরদিকে, রাজধানীর হাউস বিল্ডিং, আজমপুর, জসীম উদ্দীন মোড় হয়ে বিমানবন্দর পর্যন্ত সড়কে রয়েছে যানজট। খিলক্ষেত থেকে কুড়িল, নতুনবাজার, বাড্ডা হয়ে রামপুরা-মালিবাগ, খিলক্ষেত থেকে র‌্যাডিসনের সামনে দিয়ে বনানী-কাকলী, মহাখালী হয়ে সাতরাস্তা, মগবাজার হয়ে রমনা, গুলশান-১ ও ২ নম্বর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এসব এলাকায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনেও যানবাহন ও পথচারীর চাপ রয়েছে।

আরমান আরিফ নামে এক পথচারী বলেন, যানজট বড় সমস্যা। রাজধানীতে থাকতে হলে যানজটকে সঙ্গে নিয়েই থাকতে হবে। কারণ যে পরিমাণে গাড়ি সড়কে বেড়েছে তা যাত্রীদের তুলনায় অনেক বেশি এবং এসব গাড়ি একসঙ্গে চলাচলে পর্যাপ্ত সড়ক নেই। যেটুকু আছে সেখানেও সরকারের বিভিন্ন প্রকল্পের কাজ চলছে বছরের পর বছর। এখনো বিভিন্ন সড়কের পাশে ব্যক্তিগত গাড়ি পার্কিং করে রাখা হচ্ছে। অথচ অধিকাংশ ভবনের ভেতরে সঠিক পার্কিংয়ের ব্যবস্থা নেই। এতেও যানজটের সৃষ্টি হচ্ছে।

পুলিশের ট্রাফিক সদস্যরা বলছেন, যানবাহন চালকরা সঠিক নিয়ম মেনে চলাচল করেন না। এতে সড়কে নানা ধরনের জটিলতার সৃষ্টি হয়। তাছাড়া সড়কে চলাচলে যাত্রী-পথচারী ও যানবাহনের চালক কেউই আইন মেনে চলেন না।


আরও খবর

শিগগিরই বাড়ছে বিদ্যুতের দাম

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




স্ত্রী হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

শেষ ফরিদ ঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের নববধূ শিউলি আক্তারকে গলাকেটে হত্যা মামলার স্বামী শামীমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সকালে আসামীর উপস্থিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমান এ রায় ঘোষনা করেন৷

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান,২০১৮ সালের ২৩ আগস্ট শিউলির সঙ্গে বিয়ে হয় শামীমের। পারিবারিক কলহের জেরে বিয়ের ৭দিনে ৩১আগস্ট রাতে শিউলিকে গলাকেটে হত্যা করে। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে হত্যা মামলা করে। মামলার দীর্ঘ তদন্ত শেষে ১১ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত আজ এ রায় ঘোষনা করেন।

এদিকে, সোনারগাঁ‌য়ে প্রধানমন্ত্রীর ছ‌বি ভাংচু‌রের ঘটনায় দা‌য়েরকৃত মামলায় সোহাগ আলী না‌মে এক যুবক‌কে ১০ বছর সশ্রম কারাদন্ড প্রদান ক‌রে‌ছে আদালত। সকা‌লে অ‌তি‌রিক্ত জেলা ও দায়রা জজ ‌দ্বিতীয় আদাল‌তের বিচারক সা‌বিনা ইয়াছ‌মিন এ রায় ঘোষনা ক‌রেন। রা‌য়ে আসামী‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা অনাদা‌য়ে আরও ৩ মা‌সের কারাদন্ড দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামী পলাতক ছিলো।


আরও খবর



সৌদিতে আন্তর্জাতিক খাদ্য মেলা

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

সৌদি আরবে দিনকে দিন বাংলাদেশি পন্যের সামগ্রির প্রসার ঘটছে। কেবল ২৭ লাখ প্রবাসীদের টার্গেট করে নয়, দেশটির সাড়ে তিন কোটির মানুষকে মাথায় নিয়ে বাংলাদেশি পন্যের বাজার তৈরী করতে হবে।

রিয়াদের আন্তর্জাতিক কভেনশন হলে অনুষ্ঠিত আন্তর্জাতিক খাদ্য মেলায় একথা বলেন, সৌদিতে বাংলাদেশি পন্যের প্রসার ঘটাতে প্রয়োজন আরও বেশি বিনিয়োগ। বাংলাদেশের রপ্তানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় এবারের প্রাণ, বসুন্ধরা, এস এন্ড বি, বেঙ্গল ফুড প্রসেসিং কোম্পানিসহ বাংলাদেশের ৪টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। ভারত,পাকিস্তান বাংলাদেশ সহ ৩০ টি দেশের প্রায় দুই শতাধিক প্রতিষ্ঠানের পণ্য প্রদর্শিত হয়েছে মেলায়। বাংলাদেশের গামেন্টস পন্য, সবজি, মাছ ও কারি মসলার ব্যপক চাহিদা রয়েছে সৌদি আরবে।


আরও খবর

চিকিৎসাবিজ্ঞানের নোবেল ঘোষণা

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২