Logo
শিরোনাম

ট্রেলারে প্রশংসায় ভাসছে গলুই

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ |
Image

অভিনেতা শাকিব খানের ‘গলুই’-এর ট্রেলার প্রকাশ হয়েছে। ঈদের ছবি হিসেবে বহুল প্রতীক্ষিত ট্রেলারটি ইউটিউব ও ফেসবুকে প্রকাশের পর প্রশংসার জোয়ারে ভাসছে! শাকিবের এক্সপ্রেশন, অভিনয় ও উপস্থিতি নজর কেড়েছে নেটিজেনদের। তারা বলছেন, যেহেতু শাকিব আছেন তাই ‘গলুই’ ঈদে বাজিমাৎ করবে!

পূজা চেরীও ট্রেলারে শাকিব খানের সঙ্গে নজর কেড়েছেন। যেখানে ইঙ্গিত পাওয়া গেছে, ১৯৭৬ সাল থেকে ১৯৯০ সালের গ্রামীণ প্রেক্ষাপটে প্রেম ও রহস্যময় এক গল্প।

নির্মাতা এস এ হক অলিক আগেই জানিয়েছেন, গলুই সম্পূর্ণ মৌলিক গল্পের ছবি। এটি হতে পারে শাকিব খানের ক্যারিয়ারে অন্যতম সেরা গল্পনির্ভর ছবি।

গলুই দেখার আমন্ত্রণ জানিয়ে শাকিব খান আগেই জানিয়েছেন, পরিবার নিয়ে যেন তার ভক্তরা হলে গিয়ে ছবিটি উপভোগ করেন। জনপ্রিয় এই নায়কের আহ্বানে সাড়া দিতে প্রস্তুত হয়ে আছেন তার ভক্তরা।

‘গলুই’ নিয়ে শাকিবের দেয়া ওইসব পোস্টে হাজার হাজার ইতিবাচক মন্তব্য চোখে পড়েছে। তারা বলছেন, গলুই এর জন্য মুখিয়ে আছেন। কেউ কেউ লিখছেন, যত দূরের হলে গলুই মুক্তি পাক না কেন তারা ঈদে শাকিব খানের এই ছবি মিস করবেন না।

 সরকারি অনুদান ও খোরশেদ আলম খসরুর যৌথ প্রযোজনায় নির্মিত গলুই ছবিতে শাকিব খান ও পূজা চেরি ছাড়াও অভিনয় করেছেন আজিজুল হাকিম, সুচরিতা, আলী রাজ, সমু চৌধুরী প্রমুখ।


আরও খবর

শিশুদের সিনেমায় মিথিলা

শুক্রবার ০১ জুলাই ২০২২




ফতুল্লার ব্যবসায়ী সেলিম হত্যায় ২ জনের যাবজ্জীবন

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

বুলবুল আহমেদ সোহেল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ঝুট ব্যবসায়ী কামরুজ্জামান সেলিম চৌধুরী হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন- মোহাম্মদ আলী ও মোহাম্মদ ফয়সাল। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এড. জাসমিন আহমেদ জানান, ২০১৯ সালের ৩১ মার্চ বিকেলে সেলিম চৌধুরীকে আসামিদের কাছ থেকে পাওনা দুই লাখ টাকা আনতে যায়। ওই টাকা আত্মসাৎ করতে তাকে পরিকল্পিত ভাবে হত্যা করে হাত-পা বেঁধে  আসামীর ঝুটের গুডাউনে বস্তায় ভরে মরদেহ মাটিতে পুঁতে রাখে। ঘটনার ১১ দিনের মাথায় মরদেহের গন্ধ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসীর খবরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে চারজনকে আসামী করে হত্যা মামলা করেন। পুলিশ মামলার তদন্ত শেষে চারজনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। মামলাটিতে ১১ জনের সাক্ষ্য শেষে আদালত দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। সোলেমান ও আলী হোসেন নামে দুইজনকে খালাস প্রদান করেছেন। 

রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী সহ নিহতের স্বজনরা। নিহতের স্ত্রী ও মামলার বাদী রেহেনা আক্তার জানান, এটি একটি পরিকল্পিত হত্যা। আসামী মোহাম্মদ আলী ও ফয়সাল আদালতে ১৬৪ ধারায়  জবানবন্দি দিয়েছে। আসামীদের মৃত্যুদন্ড দেয়া হবে হবে বলে প্রত্যাশা করেছেন তারা। এ আদালতে যে রায় দিয়েছে তা তাদের প্রত্যাশিত নয়। তিনি বলেন প্রত্যাশিত রায়ের জন উচ্চ আদালতে আপিল করবেন তারা।


আরও খবর



যাত্রীকে ধর্ষণের অভিযোগ সিএনজি চালকের বিরুদ্ধে

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ |
Image

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার এক সিএনজি’র যাত্রী (২৮) কে ধর্ষণের অভিযোগ উঠেছে মোঃ বিজয় (৩৫) নামের এক সিএনজি চালকের বিরুদ্ধে। এ ঘটনায় ধর্ষক বিজয়কে গ্রেফতার করেছে তালতলা তদন্ত কেন্দ্রের পুলিশ। শনিবার সকালে মাঝেরচর এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেফতাকৃত ধর্ষক সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মাঝেরচর পূর্বপাড়া গ্রামের রাজা মিয়ার ছেলে। এ ঘটনায় থানায় মামলা দায়ের প্রস্তুতি চলচ্ছে।

পুলিশ জানায়, শনিবার সকাল ৭ টা দিকে আড়াইহাজার থানার ফেরিঘাট হইতে সিএনজি যোগে গৃহকর্মী এক নারী মদনপুর যাচ্ছিলেন। সিএনজি চালক বিজয় মাঝেরচার এলাকায় পৌছালে ওই নারীকে গাড়িতে একা পেয়ে রাস্তার পাশে বাবুল মিয়ার মুরগির খামারের জংগলে নিয়ে ধর্ষন করে। খবর পেয়ে তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ জাকির রব্বানীর নেতৃত্বে একদল পুলিশ সদস্য অভিযান চালিয়ে দুপুর ১২ টার দিকে ধর্ষক বিজয়কে মাঝেরচর এলাকা থেকে গ্রেফতার করেন।

তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ জাকির রব্বানী বলেন, সিএনজি’র যাত্রীকে জোরপূর্বক ধর্ষন করা হয়েছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করি। পরে গোপন সুত্রে ধর্ষক বিজয়ের তথ্য সংগ্রহ করে মাঝেরচর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় ধর্ষন মামলার প্রস্তুতি চলচ্ছে।


আরও খবর



দুই শতাধিক সেনার মরদেহ ফেরত দিয়েছে রাশিয়া: ইউক্রেন

প্রকাশিত:বুধবার ০৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

ইউক্রেন সেনা সদস্যদের ২১০টি মরদেহ হস্তান্তর করেছে রাশিয়া। বুধবার (৮ জুন) ইউক্রেনের প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এক প্রতিবেদনে এ জানিয়েছে সিএনএন

টুইটারে দেওয়া পোস্টে ইউক্রেনের প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা জানিয়েছে, মারিউপোলে নিহত যোদ্ধাদের মরদেহ ফেরত দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এ পর্যন্ত ২১০ জনের মরদেহ ফেরত হয়েছে। তাদের অধিকাংশই আজভস্টলের প্রতিরোধ যোদ্ধা।

আজভস্টল ইস্পাত কারখানায় প্রায় তিন মাসব্যাপী প্রতিরোধ রেখেছিল ইউক্রেনীয় সেনারা। কিন্তু রুশ বাহিনীর অবরোধের মধ্যে পড়ে এক পর্যায়ে তাদের খাবার, ওষুধ ও গোলাবারুদের মজুত ফুরিয়ে যায়। আত্মসমর্পণে বাধ্য হয় আড়াই হাজারের মতো ইউক্রেইনীয় যোদ্ধা। পরে তাদের নিজেদের হেফাজতে নিয়ে যায় রাশিয়া।



আরও খবর



মাঙ্কিপক্স ঝুঁকিতে অনেক দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

বিশ্বে মাঙ্কিপক্সে আক্রান্ত রোগী এক হাজার ছাড়িয়ে গেছে। যেসব দেশে এরই মধ্যে মাঙ্কিপক্স মহামারিতে আক্রান্ত এর বাইরে থাকা দেশগুলোও এখন বাস্তব ঝুঁকিতে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এমন সতর্ক বার্তা জানিয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বুধবার (৮ জুন) জারি করা সতর্কতায় বলা হয়েছে, এই রোগ ছড়ানো দেশগুলোতে আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম গেব্রিয়েসিস বলেছেন, জাতিসংঘের এই সংস্থা এখনও মাঙ্কিপক্সের বিরুদ্ধে গণটিকা দেয়ার সুপারিশ করেনি এবং এই রোগে এখন পর্যন্ত কেউ মারা যায়নি।

টেড্রোস এক সংবাদ সম্মেলনে বলেন, আফ্রিকার বাইরে নতুন করে সংক্রমিত ছাড়াও বিশ্বের অন্য দেশগুলোতে মাঙ্কিপক্স এখন বাস্তব ঝুঁকি হিসেবে দেখা দিয়েছে।

জুনোটিক (প্রাণী থেকে মানবদেহে সংক্রমিত রোগ) রোগটি আফ্রিকার ৯টি দেশের মানুষের মধ্যে স্থানীয় মহামারি হিসেবে রয়েছে। তবে গত মাসে নতুন করে ইউরোপসহ বিভিন্ন দেশে রোগটি ছড়িয়ে পড়েছে। বিশেষ করে ব্রিটেন, স্পেন ও পর্তুগালে রোগটি বেশি ছড়াচ্ছে।

টেড্রোস বলেন, ‘২৯টি দেশ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে মাঙ্কিপক্সে এক হাজারের বেশি আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে।’

তিনি বলেন, ‘এখন পর্যন্ত কোনও দেশ থেকে মৃত্যুর খবর পাওয়া যায়নি। শুধু পুরুষদের মধ্যে নয়, যারা পুরুষদের সাথে যৌন সম্পর্ক করে তাদের মধ্যেও এই রোগের সংক্রমণ দেখা যায়। অনেক দেশ অন্যদের মধ্যে সংক্রমণের রিপোর্ট করেছে, এদের মধ্যে কিছু নারী রয়েছে।’ সূত্র : বাসস


আরও খবর

বাড়ছে মৃত্যু, কমেছে শনাক্ত

শনিবার ০২ জুলাই 2০২2




ওমরাহ ভিসার মেয়াদ বাড়াল সৌদি

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

ওমরাহ হজযাত্রীদের ভিসার মেয়াদ এক মাস থেকে বাড়িয়ে তিন মাস করা হয়েছে সৌদি। এখন থেকে বাংলাদেশি হজযাত্রীরাও ওমরাহ ভিসা নিয়ে সৌদি আরবের পুরো দেশে ভ্রমণ করতে পারবেন।

বৃহস্পতিবার (৯ জুন) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘোষণা দেন বাংলাদেশে সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান। এ সময় সৌদি সরকারের উদ্যোগে রুট টু মক্কার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, এখন থেকে হজযাত্রীরা সরাসরি অনলাইনে ওমরাহ ভিসার জন্য আবেদন করতে পারবেন এবং একদিনের মধ্যেই তা পেয়ে যাবেন।

রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান আরও বলেন, কুয়েতের পর বাংলাদেশই একমাত্র দেশ যাদেরকে আমরা অনলাইনে ওমরাহ ভিসার আবেদন করার সুযোগ দিচ্ছি। আবেদনের ২৪ ঘণ্টার মধ্যেই ভিসা পেয়ে যাবেন হজযাত্রীরা। এই ভিসার মেয়াদ থাকবে ৩ মাস। এই ভিসা নিয়ে তারা পুরো সৌদি আরবেই ভ্রমণ করতে পারবেন।

এ সময় বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীসহ বাংলাদেশের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালে বাদশাহ সালমান সৌদি আরবের "গেস্ট অফ গড সার্ভিস প্রোগ্রাম" এর অংশ হিসাবে হজযাত্রীদের যাত্রা সহজ করতে রুট টু মক্কা উদ্যোগ চালু করেন।


আরও খবর