Logo
শিরোনাম

ধান কাটতে গিয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

নওগাঁর পোরশায় উপজেলায় মাঠে ধান কাটার সময় বজ্রপাতে দুই জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পশ্চিম দুয়ারপাল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন নুহ শেখ (৫৫) ও আবু সায়েম (৩৫)। নুহ শেখ পশ্চিম রঘুনাথপুর টেকঠা গ্রামের মৃত আরশাদ আলীর ছেলে ও সায়েম পশ্চিম দুয়ারপাল ইসলামপুরের নুহুল ইসলাম মিস্ত্রির ছেলে।

জানা গেছে, সকালে প্রবল বৃষ্টির মধ্যে নুহ শেখ ও সামাদ পুনর্ভবা নদীর পাশে বোরো ধান কাটছিলেন। এ সময় হঠাৎ বৃষ্টির সাথে বজ্রপাতে ঘটনাস্থলেই তারা মারা যান। একই সময় বজ্রপাতে জাহানারা বেগম নামে এক নারীসহ আরো দু’জন আহত হয়েছেন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পোরশা থানার ওসি জহুরুল হক।




আরও খবর

পচছে আমদানি পেঁয়াজ

সোমবার ১৬ মে ২০২২




নোয়াখালীতে ৫০ দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১০১জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ৫০টি দোকান পুড়ে গেছে।  

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চৌমুহনী বাজারের স্টেশন মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ব্যবসায়ীরা ইফতার নিয়ে ব্যস্ত। ওই সময় হঠাৎ স্টেশন মার্কেটের একটি দোকানে আগুন লাগার পরপরই মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে স্টেশন মার্কেটের ফার্মেসী দোকান, হার্ডওয়্যার দোকান, সিরামিক দোকান, প্লাস্টিক দোকান ও গ্যাস সিলিন্ডার দোকানসহ অন্তত ৫০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী সবুজ জানান, খবর পেয়ে চৌমুহনী ও মাইজদী ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ছুটে যায়। রাত পৌনে ৮টা পর্যন্ত ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় দেড়ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়। ততক্ষণে সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায় বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। সরেজমিনে ঘটনাস্থলে দেখা যায় পানি সংকট থাকায় আগুন নিয়ন্তণে বেগ পেতে হচ্ছে।  

এ বিষয়ে জানতে চৌমুহনী ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান,চাটখিল, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ, ফেনী ও লক্ষীপুর থেকে ফায়ার সার্ভিসের ইউনিট গুলো চৌমুহনী বাজারের ঘটনাস্থলের উদ্দেশ্যে যাত্রা করেছে।  তিনি আরও জানান, তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে যাবে।


আরও খবর



ফুল শার্ট-প্যান্ট-জুতা পরে মোটরসাইকেল চালাতে হবে

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪২জন দেখেছেন
Image

দেশের মোটরসাইকেল চালকদের ফুল শার্ট, ফুল প্যান্ট, গোড়ালি ঢাকা জুতাসহ মানসম্মত নিরাপত্তা সরঞ্জাম পরে মোটরসাইকেল চালাতে আহ্বান জানিয়েছে বাংলাদেশ সড়ক চলাচল নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (বিআরটিএ)।

দেশের একাধিক সংবাদপত্রে দেয়া একটি বিজ্ঞপ্তিতে বিআরটিএ বলছে, দেশের সড়ক মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণহানির সংখ্যা আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। তাই সবাইকে সতর্ক করার জন্য তারা ওই বিজ্ঞপ্তি দিয়েছেন।

'মোটরসাইকেল দুর্ঘটনা রোধে বিআরটিএ'র সতর্কীকরণ বিজ্ঞপ্তি' শিরোনামে বিজ্ঞপ্তিতে বলা হয়, গঠনগতভাবে মোটরসাইকেল অপেক্ষাকৃত একটি অনিরাপদ বাহন। মোটরসাইকেল সাধারণত যুবক বা উঠতি বয়সীরা বেশি ব্যবহার করে থাকে, যাদের মধ্যে দ্রুতগতিতে গাড়ি চালানোর প্রবণতা খুব বেশি।

বিআরটিএ বলছে, দেশে এ যাবত মোটরসাইকেল রেজিস্ট্রেশনের সংখ্যা ৩৬ লাখ ৫০ হাজার হলেও মোটরসাইকেলের ড্রাইভিং লাইসেন্সের সংখ্যা ২৩ লাখ ৫০ হাজার। অর্থাৎ বহুসংখ্যক অদক্ষ মোটরসাইকেল চালক ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল চালনা করছে।


আরও খবর



গাজীপুরে সড়ক দূর্ঘটনায় যুবকের মৃত্যুকে ঘিরে বিক্ষুব্ধ জনতার মহাসড়ক অবরোধ

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৮৮জন দেখেছেন
Image

সদরুল আইন,গাজীপুর জেলা প্রতিনিধিঃ

গাজীপুর মহানগরীর বোর্ডবাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। 

এ ঘটনায় স্থানীয়রা বিক্ষুব্ধ হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় ২০মিনিট অবরোধ করে বিক্ষোভ প্রদর্শণ করে।

শনিবার (২৩ এপ্রিল) রাত ৮টা ৫০ মিনিটে এ ঘটনা ঘটে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (গাছা) আহসান হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাস্তা পারাপারের সময় ঢাকামুখি লেনে আজমেরি গ্লোরি পরিবহনের একটি বাসের চাপায় ঘটনাস্থলেই মারা যান এক যুবক। আনুমানিক ৩২ বছর বয়সী ওই যুবকের পরিচয় পাওয়া যায়নি। 

এ ঘটনার প্রতিবাদে স্থানীয়রা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয়পাশের রাস্তা বন্ধ করে দিয়ে বিক্ষোভ করে। এসময় প্রায় ২০ মিনিট যানবাহন চলাচল বন্ধ ছিলো।

তিনি আরও বলেন, বিক্ষুব্ধ জনতা বিআরটি প্রকল্পের নির্মাণ কাজে জড়িতদের বিরুদ্ধে বিক্ষোভ করেছে। মহাসড়কের মাঝখানে রোড ডিভাইডার না থাকায় কয়েকমাস আগেও একই স্থানে এক স্কুল শিক্ষক সড়ক দুর্ঘটনায় মারা যান। 

আমরা বিআরটিএ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। তাদেরকে দ্রুত সড়কে ডিভাইডার স্থাপনের অনুরোধ করা হয়েছে।

গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন বলেন, দুর্ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়। ঘাতক বাসটিকে আটকের চেষ্টা চলছে। নিহত যুবকের পরিচয় শনাক্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


আরও খবর



পুত্র সন্তানের জন্ম দিলেন কাজল আগারওয়াল

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯৭জন দেখেছেন
Image

এক সপ্তাহ আগেই কালো পোশাকে মেটারনিটি ফটোশুটে নেটদুনিয়ায় সাড়া ফেলেছিলেন ভারতের দক্ষিণী অভিনেত্রী কাজল আগারওয়াল। তার সোশ্যাল মিডিয়া পেজে চোখ রাখলেই বোঝা যায়- গর্ভাবস্থার সময়টুকু বেশ  উপভোগ করেছেন তিনি। মঙ্গলবার (১৯ এপ্রিল) পুত্র সন্তানের জন্ম দিলেন এই নায়িকা। 

প্রথমবার মা হলেন কাজল আগারওয়াল। প্রথম থেকেই আগত সন্তানকে নিয়ে উচ্ছ্বসিত ছিলেন তিনি। অবশেষে তার কোল আলো করে এলো এক ফুটফুটে সন্তান। পরিবারের নতুন সদস্যকে নিয়ে আনন্দ আর ব্যস্ততা তুঙ্গে। জানা গেছে, মা ও সন্তান দুইজনই সুস্থ আছে। চলতি বছর জানুয়ারি মাসে নিজের অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানিয়েছিলেন কাজল। 

এর আগে, ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন কাজল আগারওয়াল এবং গৌতম কিচলু। সম্প্রতি গৌতমকে নিয়ে আবেগঘন পোস্ট লিখেছিলেন এই নায়িকা। সেখানে সবসময় তার পাশে থাকার জন্য গৌতমকে ধন্যবাদ জানান তিনি। তিনি লিখেছিলেন- কীভাবে প্রতি মুহূর্তে তাকে আগলে রেখেছেন তার স্বামী। তাঁর সবসময় খেয়াল রেখেছেন। 

এদিকে, আগামী সপ্তাহেই মুক্তি পেতে চলেছে কাজলের ছবি 'আচার্য'। সোশ্যাল মিডিয়ায় প্রিয় নায়িকাকে মা হওয়ার শুভেচ্ছা জানিয়েছেন তার ভক্তরা। 


আরও খবর

এবার চলচ্চিত্রে ধোনী

শুক্রবার ১৩ মে ২০২২




মেলান্দহে অগ্নিকান্ডে মুক্তিযোদ্ধা আ: করিম মার্কেট ভস্মিভূত

প্রকাশিত:মঙ্গলবার ১৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১০৩জন দেখেছেন
Image

মো. শাহ্ জামালঃ জামালপুরের মেলান্দহে অগ্নিকান্ডে মালঞ্চ মুক্তিযোদ্ধা আ: করিম মার্কেট ভস্মিভূত হয়েছে। ১৯ এপ্রিল রাত দেড়টার দিকে ঘটনাটি ঘটে। এতে অন্তত: অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ব্যবসায়ীরা জানান-রাত দেড়টার দিকে মার্কেটের একটি দোকান থেকে আগুন দেখা যায়। পাশের দোকানেই গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের লেলিহান চারদিকে ছড়িয়ে পড়লে আরো ১৪টি দোকান পুড়ে যায়।

খবর পেয়ে মেলান্দহ ও জামালপুর ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট আগুন নিয়েন্ত্রনে আনেন। মার্কেটের মালিক বীরমুক্তিযোদ্ধা আ: করিম কমান্ডার জানান-অতর্কিত আগুনে মার্কেটের অপরনীয় ক্ষতি হয়েছে। 

 স্থানীয় লোকজন এবং ব্যবসায়ীদের সাথে কথা বল্লে কেও তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডের কারণ বলতে পারেনি। 


আরও খবর