Logo
শিরোনাম
ছাড়ের নামে প্রতারণার অভিযোগ

টাঙ্গাইলে ঈদে জমে উঠেছে বেচাকেনা

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩১৬জন দেখেছেন
Image

মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইলঃ

ঈদকে সামনে রেখে  টাঙ্গাইলের বিপণিবিতান গুলোতে ঈদের কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতা বিক্রেতা গণ।  পরিবারের সদস্যদের পছন্দের পোশাক কিনে দিতে দোকানে দোকানে ছুটছেন অনেকে। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত চলছে বেচাকেনা। যত ঈদ ঘনিয়ে আসছে দোকানে ক্রেতাদের ভিড়ও বাড়ছে ।

পৌর শহরের বিপণিবিতান গুলো ঘুরে দেখা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতাদের ভিড় বাড়তে থাকে। কিছু কিছু মার্কেট গুলোতে ভিড় সামাল দিতে কখনো কখনো হিমশিম খেতে হচ্ছে  দোকানি-কর্মচারীদের। বেশিরভাগ মানুষ দোকানে বা দোকানের সামনে ইফতার করতে দেখা গেছে।

ঈদে তরুণদের পছন্দের তালিকায় রয়েছে পাঞ্জাবি,কাবলি, জিন্স প্যান্ট ও শার্ট। তবে পাঞ্জাবি পায়জামার কদর বেড়েছে।  বিভিন্ন দোকানে গিয়ে পছন্দের পাঞ্জাবি কিনতে দেখা যায় অনেক তরুণকে।

শহরের জেলা সদর রোডে অ্যমব্রেলা শপে পাঞ্জাবি কিনতে আসা আলিফ আহসান জানান, বন্ধুদের সবাই পাঞ্জাবি ও পায়জামা কিনেছে। আমরা যারা মধ্যবিত্ত পরিবারের তারা বিভিন্ন শপে ৪০% বা ৫০% ছাড়ের বিজ্ঞাপন দেখে শপে ঢুকে হতাশ হচ্ছি। লিখা ফ্ল্যাট ৫০% ছাড়  শপে ঢুকে দেখছি নির্দিষ্ট কিছু ব্রান্ডের উপর এই ছাড় দেওয়া হয়েছে। ফ্ল্যাট ৫০ % ছাড়ে আবার নির্দিষ্ট কিছু পণ্য আসে কোথা থেকে? 

টাঙ্গাইল শহরের হাবিবুর রহমান প্লাজা, হীরা সুপার মার্কেট, সমবায় সুপার মার্কেট সহ বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে , ঈদে ইন্ডিয়ান জর্জেট, কাঁচাবাদাম, লেহেঙ্গা, টাঙ্গাইলের শাড়িসহ বিভিন্ন ডিজাইনের পোশাক রয়েছে। এসব পোশাক দেড় হাজার থেকে ৪ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। ছোটদের স্কার্টের জনপ্রিয়তাও রয়েছে তুঙ্গে।

সাবা রহমান চৈতী  জানান, ঈদ উপলক্ষে গতকাল ড্রেস কিনতে এসেছিলাম ৬ ঘন্টা ঘুরেও পছন্দের ড্রেস কিনতে পারিনি। আজ আবার এসেছি। বাড়ির সবার জন্য ঈদের পোশাক কেনা হয়েছে। শুধু আমারটাই বাকি।  বড়দের চাইতে ছোটদের পোশাক ও জুতার দাম প্রায় দ্বিগুণ।

রহিমা রহমান জানান,

 গতবারের তুলনায় ডিজাইনে কিছুটা ভিন্নতা রয়েছে।বেশিরভাগ দোকানেই গত বছরের পুরনো কাপড়। তবে দাম এবার অনেক বেড়ে গেছে।

সুলতান শো রুমের এরিয়া ম্যানেজার লোকমান হোসেন বলেন, ক্রেতারা নিত্য-নতুন ডিজাইনের পোশাক কিনছেন। তাদের কথা মাথায় রেখে আমারা নির্দিষ্ট  ব্রান্ডের  পোশাকে ৫০% পর্যন্ত ছাড় দিয়েছি। এখানে বিভিন্ন ব্রান্ডের নতুন নতুন ডিজাইনের পোশাক রয়েছে। 

ফ্ল্যাট ৫০% ছাড়ের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমরা পাঞ্জাবি ও কাবলি সেটে ৫০% ছাড় দিয়েছি। 

তাহলে ফ্ল্যাট ৫০% ছাড় লিখলেন কেন?  এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঠিকই লিখেছি। নিচে ছোট করে পাঞ্জাবি ও কাবলি সেট লিখা রয়েছে। 

এটা কি ক্রেতার সাথে প্রতারণা নয়?  জানতে চাইলে তিনি জানান, না, আমরা কোন প্রতরণা করছি না।


আরও খবর

পচছে আমদানি পেঁয়াজ

সোমবার ১৬ মে ২০২২




ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১৫৯জন দেখেছেন
Image

শাহ আলম নিতুল মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি : 

ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের শ্রীনগর অংশ মোটরসাইকেল দুর্ঘটনায় চালক মো. তানজির আহম্মেদ (২২) নামে একজন নিহত হয়েছে।

আজ সোমবার দুপুর পৌনে ৩ টার দিকে শ্রীনগর উপজেলার ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়ের কেয়টখালি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. তানজির আহম্মেদ কুমিল্লার মেঘনা উপজেলার লুটেরচর এলাকার মো. আব্দুল দায়েনের ছেলে।

হাসাড়া হাইওয়ে থানা পুলিশ সুত্রে জানা যায়, নিহত চালক তানজির আহম্মেদ মোটরসাইকেল  যোগে

ঢাকা হতে মাওয়ার উদ্দ্যেশে রওয়ানা হয়ে। কেয়টখালীতে রাস্তায় পড়ে থাকা কংক্রিট পাথরের সাথে নিয়ন্ত্রণ হারিয়ে মাথায় ও গলায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই মৃত্যু ঘটে। স্থানীয়রা ফায়ার সার্ভিস কে খবর দিলে তারা লাশ উদ্ধার করে হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করে।

হাসাড়া হাইওয়ে থানার উপ-পুলিশ পরিদর্শক( এস আই) জহির বলেন, কংক্রিট পাথরের সাথে ধাক্কা লেগে মাথায় ও গলায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই চালক মারা যায়। আইনী প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করবো।


আরও খবর



টাঙ্গাইলে যুব আন্দোলনের নেতার মরদেহ উদ্ধার

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৯৫জন দেখেছেন
Image

মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইলঃ

টাঙ্গাইল সখীপুর উপজেলায় মুরগির খামার থেকে কৃষক শ্রমিক জনতা লীগের সহযোগী সংগঠন যুব আন্দোলনের পৌর কমিটির আহ্বায়ক মামুন তালুকদারের (৩০) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

আজ শনিবার (৩০ এপ্রিল) সকালে সখিপুর  শহরের মিলপাড় এলাকার তার নিজ ব্রয়লার মুরগির খামার থেকে মরদেহ উদ্ধার করা হয়। তিনি ওই এলাকার ইমাম আলী তালুকদারের ছেলে।

সখীপুর থানার উপ-পরিদর্শক মনিরুজ্জামান বলেন, থানায় অপমৃত্যু মামলা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য টাঙ্গাইল হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর



ঢাকার কেরাণীগঞ্জ হতে ২০ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব

প্রকাশিত:মঙ্গলবার ১৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯০জন দেখেছেন
Image

১৯ এপ্রিল ২০২২  র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ থানাধীন স্বর্ণকুঞ্জ আবাসিক এলাকায় একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ৬,০০,০০০ টাকা মূল্যের ২০ কেজি গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। কামাল হোসাইন (৩৮) ও ২। মোঃ টিপু (২৭) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে মাদক পরিবহনে ব্যবহৃত ০১টি প্রাইভেট কার, ০৫টি মোবাইল ফোন ও নগদ- ১,০৫০  টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ কেরাণীগঞ্জসহ ঢাকার বিভিন্ন এলাকায় গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মাদক মামলা রুজু করা হয়েছে।


আরও খবর

ঢাকায় ফিরছে মানুষ

বুধবার ০৪ মে ২০২২




বাংলাদেশ ডেনিম এক্সপো শুরু ১০ মে

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১১১জন দেখেছেন
Image

করোনার কারণে দুই বছর বিরতির পর আগামী ১০ মে শুরু হচ্ছে দুই দিনব্যাপী বাংলাদেশ ডেনিম এক্সপো। এবারের এক্সপোতে চারটি সেমিনার এবং দুটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে। বুধবার (২০ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এক্সপোর এবারের ১২তম সংস্করণ করোনা-পরবর্তী নতুন বিশ্বে ডেনিম ব্যবসার চ্যালেঞ্জ ও সুযোগের ওপর আলোকপাত করবে। এতে ৭৯টি দেশি ও বিদেশি ডেনিম ফেব্রিক্স, গার্মেন্টস, সুতা, মেশিন এবং এক্সেসরিজ কোম্পানি প্রদর্শক হিসেবে অংশগ্রহণ করবে। তৈরি পোশাক রপ্তানিতে বাংলাদেশ বিশ্বে ২য় বৃহত্তম হলেও বর্তমানে ইউরোপ ও যুক্তরাষ্ট্রে বৃহত্তম ডেনিম রপ্তানিকারক দেশ।

বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোস্তাফিজ উদ্দিন বলেন, ‘দুই বছর আগে যখন বাংলাদেশে ডেনিম এক্সপো অনুষ্ঠিত হয়েছিল, তখনকার সময় থেকে বর্তমান সময় আমাদের সবার জন্য সম্পূর্ণ ভিন্ন। এ কথা অনস্বীকার্য যে, করোনা মহামারি ডেনিম সাপ্লাই চেইনকে বড় ধরনের ধাক্কা দিয়েছে।’

তিনি আরও বলেন, ‘করোনা মহামারি আমাদের শিখিয়েছে টেকসই ব্যবসার গুরুত্ব সর্বাগ্রে রাখতে। তৈরি পোশাকের ক্রেতারাও আগের যে কোনো সময়ের চেয়ে এখন টেকসই ব্যবসার ব্যাপারে বেশি সচেতন। বাংলাদেশ ডেনিম এক্সপোর এবারের সংস্করণের সারা বিশ্ব থেকে ডেনিম অংশীদাররা একই ছাদের নিচে সমবেত হয়ে আগামী দিনে টেকসই ডেনিম ব্যবসা নিশ্চিতকরণে তাদের মতামত দেবেন, যা বাংলাদেশের ডেনিম শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমি বিশ্বাস করি।’



সুত্রঃ ইত্তেফাক


আরও খবর

পচছে আমদানি পেঁয়াজ

সোমবার ১৬ মে ২০২২




ব্যবসায়ীকে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগে সংবাদ সম্মেলন

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১০৭জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর সোনাইমুড়ী থেকে অস্ত্র উদ্ধার দেখিয়ে পার্শ্ববর্তী বেগমগঞ্জ থেকে এক ব্যবসায়ীকে আটক করে র‍্যাব-৩ কর্তৃক হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ব্যবসায়ীর স্ত্রী শিল্পী আক্তার ও তার সহোদররা।

বৃহস্পতিবার দুপুরে সোনাইমুড়ী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিল্পী আক্তার জানান,তার স্বামী পার্শ্ববর্তী বেগমগঞ্জ উপজেলার বরইচাতাল বাজারের একজন ব্যবসায়ী ছিলেন।

বিগত ২০ এপ্রিল ইফতার শেষে রাত ৭টার দিকে পারভেজ হোসেনের বাড়ীর সামনের দোকানে গেলে তাকে আটক করেন র‍্যাব-৩ এর সদস্যরা। পরে গভীর রাতে সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের বারাহীনগর গ্রামের পরিত্যক্ত একটি বাড়ি থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে সোনাইমুড়ী থানায় র‍্যাব-৩ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করে।

এই মামলায় আমার নিরপরাধ স্বামীকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে। তিনি আরও জানান,আমার স্বামীকে আটকের পর থানায় রেখে রাতভর অমানবিক নির্যাতন চালায় র‍্যাব সদস্যরা। আমার স্বামী বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওয়ার্ড সদস্য হিসেবে নির্বাচনে অংশগ্রহন করেন। এর প্রতিহিংসায় জের ধরে একটি মহল র‍্যাব সদস্যকে দিয়ে আটক করে মিথ্যা ঘটনা সাজিয়ে হয়রানি করছে।

এঘটনায় তিনি সুষ্ঠ তদন্ত করে প্রশাসনের উর্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।


আরও খবর