Logo
শিরোনাম

১৪ দলীয় জোটে নেই জাতীয় পার্টি

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

জাতীয় পার্টি আর ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে নেই বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের। যে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করবে, সে যতই প্রভাবশালী হোক না কেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

জিএম কাদের বলেন, সমাজের ক্ষমতাশালীরা নানাভাবে হিন্দু সম্প্রদায়ের ওপর অত্যাচার করে যাচ্ছে। এগুলো বন্ধ করতে হবে। সোচ্চার হতে হবে সকল অন্যায়ের বিরুদ্ধে।

তিনি বলেন, দেশের অর্ধেক মানুষ দরিদ্র, নিত্য পণ্যের দাম বাড়ায় কঠিন পরিস্থিতির মুখোমুখি হচ্ছেন তারা। মুদ্রাস্ফীতি বন্ধে সরকারের উদ্যোগ নেই, দেশের অর্থনীতি গভীর সংকটের দিকে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, মেগা প্রকল্প মানেই মেগা দুর্নীতি। প্রকল্প হাতে নিলেই টাকা পাচারের দরজা খুলে যায়। জাতীয় পার্টি সরকারের জোটে নেই উল্লেখ করে জি এম কাদের বলেন, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার ক্ষমতায় আসলে অর্থনৈতিক সমস্যার সমাধান হবে বলেও জানান তিনি।


আরও খবর

পুলিশের পক্ষে বললেন খামেনি

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

নিজস্ব প্রতিবেদক , কুমিল্লাঃ

ঢাকা -চট্টগ্রাম মহাসড়‌কের কু‌মিল্লা সদর দক্ষিন উপজেলার বেলত‌লী এলাকায় যাত্রীবাহী বা‌সের চাপায় ব‌্যাটা‌রি চা‌লিত অ‌টো‌রিক্সার ২ যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায়  আহত হয়েছে আরও ২ জন। আজ সকাল ৮ টায় এ দূর্ঘটনা ঘটে।

ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস জানান, মহাসড়কের বেলতলীতে নোয়াখালী থেকে ঢাকাগামী ইকোনো পরিবহনের যাত্রীবাহী একটি বাস ব্যাটারী চালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে অটোরিকশার যাত্রী সদর দক্ষিন উপজেলার কিসমত গ্রামের সিরাজুল হকের ছেলে জয়নাল আবেদিন ও দূর্লভপুর গ্রামের আলফু মিয়ার ছেলে ইমরান হোসেন মারা যায়। 

দূর্ঘটনা আহত দুজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 ঘাতক বাসটিকে আটক করা হয়েছে। নিহত দুজনের মরদেহ উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ।


আরও খবর



ইটনায় আসন্ন জেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে মতবিনিময় সভা

প্রকাশিত:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

মোজাহিদ সরকার, কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জের ইটনায় আসন্ন ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

০৪ অক্টোবর সকাল ১১টায় ইটনা মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়াম হল রুমে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

উক্ত মতবিনিময় সভায় ইটনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান। 

জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান বক্তব্যে বলেন, আমি আপনাদের হাওরের সন্তান, দায়িত্ব পাওয়ার পর চেষ্টা করেছি কাজ করার কিন্ত এখনও অনেক কাজ বাকি। আপনাদের কাছে ভোট প্রত্যাশা করে বলতে চাই, আর একবার সুযোগ পেলে বাকি কাজ গুলো শেষ করতে চাই। আপনাদের মূল্যবান ভোট দিয়ে ১৭ তারিখ জয় যুক্ত করবেন। 

চৌধুরী কামরুল হাসান বক্তব্যে বলেন, কিশোরগঞ্জ হাওরের উন্নয়ন অবদানের অংশীদার হিসেবে অ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান নাম রয়েছে। তিনি সৎ যোগ্য ব্যক্তি আশা করি আসছে ১৭ তারিখ বিপুল ভোটে চশমা মার্কার জয় হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে অ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান কে ভোট দেওয়ার জন্য ভোটারদের কাছে অনুরোধ করেন। 

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন ইউপি সদস্য, ইউপি চেয়ারম্যান, আমন্ত্রিত অতিথিবৃন্দ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি/ সাধারণ সম্পাদক বৃন্দ। আসন্ন ১৭ তারিখ নির্বাচনে বাংলাদেশ আওয়ামিলীগ মনোনীত প্রার্থী ও চশমা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করার প্রতিশ্রুতি দেন। 

জেলা পরিষদ নির্বাচনের মতবিনিময় সভা পরিচালনায় ছিলেন উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ জিল্লুর রহমান।


আরও খবর



বাংলাদেশি শিক্ষার্থীদের ফেরাতে ছয় চার্টার্ড ফ্লাইট চীনের

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ |
Image

চীনের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের ফিরিয়ে নিতে মোট ৬টি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে চীন। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ২৬ অক্টোবরের মধ্যে এসব ফ্লাইট ঢাকা থেকে শিক্ষার্থীদের চীনের গুয়াংজু ও কুনমিং নিয়ে যাবে। করোনা মহামারির শুরুতে এই শিক্ষার্থীরা দেশে ফেরার পর আটকে পড়েছিলেন।

করোনাভাইরাস সতর্কতার কারণে দীর্ঘবিরতির পর গত ৭ আগস্ট থেকে বাংলাদেশি শিক্ষার্থীরা চীনে ফিরতে পারবেন বলে জানিয়েছিলেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াংই।

চীন দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়, চীন সরকারের ব্যবস্থাপনায় ৬টি চার্টার্ড ফ্লাইটের মধ্যে চায়না সাউদার্ন এয়ারলাইনসের ৩টি ফ্লাইট ২৮ সেপ্টেম্বর, ১২ অক্টোবর ও ২৬ অক্টোবর ঢাকা থেকে চীনের গুয়াংজুর উদ্দেশে ছেড়ে যাবে। এ ছাড়া চায়না ইস্টার্ন এয়ারলাইনসের ৩টি ফ্লাইট ২৬ সেপ্টেম্বর, ১০ অক্টোবর ও ২৪ অক্টোবর ঢাকা থেকে চীনের কুনমিংয়ের উদ্দেশে ছেড়ে যাবে।


আরও খবর

১১০০ শিক্ষকের সনদ জাল

শনিবার ০১ অক্টোবর ২০২২




প্রবীণ জনগোষ্ঠির সুযোগ-সুবিধা বাড়ানোর তাগিদ

প্রকাশিত:শনিবার ০১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

‘পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা’ এই শ্লোগানকে সামনে রেখে পহেলা অক্টোবর আর্ন্তজাতিক প্রবীণ দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জে আলোচনা সভা ও র‌্যালি হয়েছে।

শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসন, জেলা সমাজ সেবা কার্যালয় ও বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপত্বি করেন জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আসাদুজ্জামান সরদার।

সহকারী পরিচালক মো. সোলায়মানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট রবীন মিয়া, কেএম ইশমাম,  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘের নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মো: মোজাম্মেল হক তালুকদার, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের চিকিৎসক আতিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম প্রমুখ।

 আলোচনা সভায় বক্তারা, প্রবীণরা অবহেলিত। তাই প্রবীণদের কল্যাণে সরকারী সুযোগ সুবিধা ও হাসপাতালে সেবা বাড়ানোর তাগিদ দেন তারা।

আলোচনা সভায় জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ বলেন, প্রবীণরা আমাদের সমাজ ও দেশের সম্পদ। তাই তাদের প্রতি অবহেলা নয়, যথাযথ সম্মান দিতে হবে। দেশের প্রবীণ জনগোষ্ঠি অবহেলিত। এ কারণে সরকার পিতা-মাতার ভরণ-পোষণ আইন করেছেন। ছেলে-মেয়ের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে, যাতে কোন পিতা-মাতাকে প্রবীন নিবাসে যেতে না হয়। তিনি বলেন, আজকে যারা নবীন, আগামীতে তারাই প্রবীণ। প্রবীণদের অভিজ্ঞতা ও পরামর্শ কাজে লাগাতে হবে। প্রবীণদের পরামর্শ সমাজ ও দেশ এগিয়ে যাবে। তাহলে আমরা উন্নত জাতিতে পরিণত হতে পারবো। তিনি প্রবীণদের কল্যানে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

আলোচনা সভার শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়।


আরও খবর



সীমান্ত অস্থিরতায় মিয়ানমার জান্তা দায়ী

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:রবিবার ০২ অক্টোবর 2০২2 |
Image

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত অঞ্চলে অস্থিরতার জন্য মিয়ানমারের সামরিক জান্তা সরকারকে দায়ী করে বিবৃতি দিয়েছে দেশটির বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মি (এএ)। মিয়ানমারভিত্তিক গণমাধ্যম ও রাখাইনভিত্তিক সামাজিক যোগাযোগমাধ্যমণ্ডগুলোতে আরাকান আর্মির মূল রাজনৈতিক দল ইউনাইটেড লিগ অব আরাকানের বার্মিজ ভাষায় লেখা একটি বিবৃতি প্রচার করা হয়েছে।

রবিবার মিয়ানমারের ওয়েস্টার্ন নিউজে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, আরাকান আর্মির ওই বিবৃতিতে বাংলাদেশের বান্দরবানের মর্টারশেল বিস্ফোরণে নিহত রোহিঙ্গা ইকবালের মৃত্যুতে সমবেদনা জানানো হয়েছে।

বিবৃতিতে এ ঘটনার জন্য মিয়ানমারের সামরিক সরকার নিয়ন্ত্রিত বর্ডার গার্ড পুলিশকে দায়ী করে প্রতিবাদ জানিয়েছে আরাকান আর্মি। মিয়ানমারে সামরিক জান্তা সরকার দমন-নিপীড়ন চালাচ্ছে বলে দাবি করে আরাকান আর্মি জানায়, জান্তার এমন আচরণের কারণে দেশটির সীমান্ত অঞ্চলের মানুষদের চরম সংকটের মুখোমুখি হতে হচ্ছে।

এদিকে আরাকান আর্মির এই বিবৃতিকে নাটক বলে দাবি করেছে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গারা। এ প্রসঙ্গে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা রোহিঙ্গা অধিকারকর্মী মোহাম্মদ হাবিব বলেন, অস্থিতিশীল পরিস্থিতির জন্য জান্তা ও আরাকান আর্মি দায়ী। রোহিঙ্গার মৃত্যুতে আরাকান আর্মির দুঃখ প্রকাশ নাটক ছাড়া কিছুই না।

দুই মাস ধরে রাখাইনের সীমান্ত অঞ্চলে মিয়ানমারের সেনাবাহিনী ও দেশটির বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে সংঘাত চলছে।


আরও খবর

চিকিৎসাবিজ্ঞানের নোবেল ঘোষণা

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২