Logo
শিরোনাম

মানিকগঞ্জের সিংগাইরে মজুদ রাখা ১০ হাজার লিটার তেল উদ্ধার ১লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

মনিরুল ইসলাম মিহিরঃ মানিকগঞ্জে সিংগাইরে ভোক্তা অধিকার সংরক্ষনের তৃতীয় অভিযানে শনিবার সন্ধ্যায় ১০ হাজার লিটার সয়াবিন  উদ্ধার করেছে। তেল মজুদের অভিযোগে ও বেশী দামে বিক্রি করার দায়ে ধল্লা বাজারে আলতাফ স্টোরের মালিককে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। 

জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, সিঙ্গাইর উপজেলার ধল্লা বাজারের শনিবার অভিযান পরিচালনা করা হয়। এসময় আলতাফ স্টোরে বিপুল পরিমাণ তেলের অবৈধ মজুদের সন্ধান পাওয়া যায়। অবৈধ ভাবে ঈদের আগে মজুদ করা বিভিন্ন ব্যান্ডের ১,২ ও ৫ লিটারের বোতলজাত ৩ হাজার ৫শ লিটার তেল গুদামে পাওয়া যায়।

এছাড়াও ৫ লিটারের বোতলজাত তেল খুলে ড্রামে ভরে সংরক্ষণ করা অবস্থায় পাওয়া যায় প্রায় ৬,৫০০লিটার তেল। ২ লিটারের বোতলজাত তেল এর ৩৩৪ টাকা মূল্য থাকা সত্বেও ৩৮০ টাকায় ক্রেতাদের কাছে বিক্রয় করার সময় হাতেনাতে ধরা হয়। এ সকল অপরাধে উক্ত প্রতিষ্ঠান কে  ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে। আর উদ্ধারকৃত তেল উপস্থিত ভোক্তাদের মাঝে পুর্বের দামে বিক্রয় এর ব্যবস্থা করা হয়েছে।    


আরও খবর



মানুষ মারা গেলেও দাফনের জন্য নিয়ে যাওয়ার রাস্তা নেই, পর্ব-১

প্রকাশিত:শনিবার ০২ জুলাই 2০২2 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

মুজাহিদ সরকারঃ 

মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার 'গ্রাম হবে শহর' তা যেন এই গ্রামে অপরিচিত এক রূপ কথার গল্প। কিশোরগঞ্জের ইটনা উপজেলা সদর ইউনিয়নের চিপাহাটি গ্রামের ৫ হাজার মানুষের চলাচলের জন্য নাই কোনা রাস্তাঘাট। ইটনা পুরান বাজার থেকে ২০০ মিটারের দূরত্বের অবস্থিত গ্রামের মানুষদের জনদুর্ভোগ দেখার যেন কেউ নেই। বাড়িঘরের ভিতর দিয়ে চলাচলের জন্য যে রাস্তা যা এতটাই সরু যে দুইজন মানুষ আসা-যাওয়া করলে একজনকে দাড়িয়ে থাকতে হয়! মৃত লাশ দাফনের জন্য নিতে হলে পোহাতে হয় সীমাহীন বিরম্বনা। 

গত পহেলা জুলাই (শুক্রবার) চিপাহাটি গ্রামের বাসিন্দা মোঃ কাচু মিয়া বয়সজনিত কারণে মৃত্যু বরণ করলে তার লাশবাহী খাটিয়াধারীরা রাস্তা না পেয়ে পুকুর দিয়ে কোমর পানি ভেঙে লাশটি দাফনের জন্য নিয়ে যাওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তের মধ্যে ভাইরাল হয়। 

স্থানীয় গণমাধ্যম আসল তথ্য অনুসন্ধানে গিয়ে জানতে পারেন, অনেকদিন আগে পুকুরের পাশ দিয়ে একটি রাস্তা তৈরি করা হয়েছিল কিন্তু পুকুরে প্রটেকশন ওয়াল না থাকায় রাস্তাটি ভেঙে পুকুরে পড়ে যায় যা এখন অদৃশ্যমান। 

স্থানীয় গ্রামবাসী অভিযোগ করছে রাস্তার পাশের পুকুরের জন্য রাস্তাটি নষ্ট হয়ে গেছে এবং রাস্তাটি নতুনভাবে করার জন্য চেষ্টা করেও পুকুর মালিককে রাজি করানো যাচ্ছে না। অন্যদিকে পুকুর মালিক শেখ আলমগীর(৪৫) অভিযোগ অস্বীকার করে জানান, তাদের রাস্তার জায়গা বাড়ির মালিকরা দখল করে রাখছেন। তিনি আরো বলেন, যায়গা ম্যাপে যদি উনার পুকুরে রাস্তার যায়গা পাওয়া যায় উনি ছেড়ে দিবেন। 

সদর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মেম্বার মোঃ সারোয়ার আলম জানান, রাস্তাটি করার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যানের কাছে গেলও কোন প্রতিকার পাচ্ছি না কারণ পুকুর মালিক রাস্তা ছাড়তে চাচ্ছেনা। 

সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সোহাগ মিয়া র সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, রাস্তাটি করার জন্য আমরা আগ্রহী কিন্তু বাড়ির মালিক এবং পুকুরের মালিক কেউ ছাড় দিতে রাজি না। তিনি আরো জানান, এই রাস্তার জন্য ইউনিয়ন পরিষদ থেকে বাজেট আনার পরও ফিরিয়ে দিতে হয়েছে। 

ইটনা উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে,  তিনি জানান আমি নিজেও দুইবার রাস্তাটি দেখার জন্য গিয়েছি বাড়ি মালিক এবং পুকুর মালিকের সাথে কথা বলার চেষ্টা করেছি তারা আমাদের প্রস্তাবে রাজি হতে পারছে না এই জন্য রাস্তাটা আমরা করতে পারছি না। তিনি আরও বলেন, পুকুর মালিক এবং বাড়ির মালিক যদি এক হয়ে রাস্তার যায়গাটা ছেড়ে দেন তাহলে আমি নিজ দায়িত্বে নিজ অর্থায়নে হলেও রাস্তাটা করে দিবো। 

লাশ দাফনের জনদুর্ভোগের বিষয়ের কথা বলার জন্য ইটনা উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তার এর নিজ কার্যালয়ে গিয়ে না পেয়ে মুঠো ফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেন নাই।


আরও খবর



মানিকগঞ্জ সদরে হালনাগাদ তালিকার ভোটার নিবন্ধন শুরু

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

মানিকগঞ্জ জেলা  প্রতিনিধি

মানিকগঞ্জ সদর উপজেলার ভোটার তালিকা হালনাগাদ ২০২২ এর ভোটার নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। 

আজ রোববার সকালে সদর উপজেলার জাগীর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ। এসময় জেলা নির্বাচন কর্মকর্তা মো: হাবিবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইকবাল হোসেন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: সাহিদ হোসেন ও জাগীর ইউপি চেয়ারম্যান মো: জাকির হোসেন বক্তব্য রাখেন। 

গত ২০ মে জেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে তথ্য সংগ্রহ শুরু হয়ে ৯ জুন পর্যন্ত চলে। এতে সদর উপজেলায় হালনাগাদ কার্যক্রমে মোট নতুন ১৮হাজার ৯৫৬  জনের তথ্য সংগ্রহ করা হয়। আজ থেকে তাদের ছবি তুলে ভোটার নিবন্ধন কার্যক্রম শুরু করা হয়। এই কার্যক্রম আগামী ১৪ আগষ্ট পর্যন্ত চলবে ।

হালনাগাদ তালিকায় ছবি তুলে ভোটার হওয়ায় আনন্দ ও গর্ব প্রকাশ করেছে নতুন ভোটাররা। 


আরও খবর



রাজধানীতে তল্লাশি জোরদার

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ |
Image

পদ্মা সেতু উদ্বোধন ও আসন্ন রথযাত্রা ও উল্টো রথযাত্রা উপলক্ষে যে কোনো ধরনের নাশকতা এড়াতে রাজধানীর আবাসিক হোটেল ও মেসগুলোতে তল্লাশি জোরদার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

পুলিশ সদস্যদের উদ্দেশে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, বুদ্ধিমত্তার সঙ্গে কাজ করে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ভিআইপি ও ভিভিআইপিদের সুষ্ঠু গমনাগমন এবং নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ডিএমপির মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন। এসময় তিনি মে মাসে বড় ধরনের কোনো অঘটন না ঘটায় পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান।

ডিএমপি কমিশনার বলেন, গরুর হাটকে কেন্দ্র করে কোনো ধরনের চাঁদাবাজিসহ অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে সেদিকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে যেসব এলাকায় গরুর হাট বসবে সেসব স্থানে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে এ মাসিক অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স আ্যন্ড প্রকিউরমেন্ট) ড. এ এফ এম মাসুম রব্বানী, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনার ও উপ-পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



তিন সপ্তাহ বন্ধ থাকবে কোচিং সেন্টার

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

এসএসসি-সমমান পরীক্ষার জন্য আগামী ১৫ জুন থেকে পরবর্তী তিন সপ্তাহ দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি।

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ে জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভা শেষে এ কথা জানান তিনি।

দীপু মনি বলেন, এ বছর এসএসসি-সমমান পরীক্ষায় অংশ নিবে ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী। আগামী ১৯ জুন এ পরীক্ষা শুরু হবে, চলবে ৬ জুলাই পর্যন্ত। সারাদেশে ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি জানান, এ বছর সাধারণ নয়টি বোর্ডের অধীনে ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন পরীক্ষার্থী রয়েছে। এর বাইরে দাখিলে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালে ১ লাখ ৬৩ হাজার ৬৬২ পরীক্ষার্থী অংশ নেবে।


আরও খবর



লিসিচানস্কে ইউক্রেন সেনাদের ঘিরে রেখেছে রাশিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

স্বঘোষিত লুহানস্ক পিপলস রিপাবলিকের (এলপিআর) মস্কো সমর্থিত সেনারা লিসিচানস্কের দক্ষিণে ইউক্রেন সেনাদের ঘিরে রেখেছে। বুধবার স্বঘোষিত লুহানস্ক পিপলস রিপাবলিক এ তথ্য জানিয়েছে। রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসের খবরে এ তথ্য উঠে এসেছে। 

এলপিআর বলেছে, প্রায় এক হাজার ৩০০ ইউক্রেনীয় সেনা এবং বিদেশি ভাড়াটে সেনা লিসিচানস্কের দক্ষিণে অবস্থিত হিরস্কে এবং জোলোট এলাকায় রাশিয়ান বাহিনীর আঁটসাঁট বলয়ে পড়েছে।

তাসের এলপিআর থেকে একটি সূত্রকে উদ্ধৃত করে বলেছে, তার বাহিনী লিসিচানস্কের প্রায় ১২ কিলোমিটার (৭.৫ মাইল) দক্ষিণ-পশ্চিমে ভলচেয়ারভকা গ্রাম দখল করেছে।

সত্য হলে, লিসিচানস্কে বিচ্ছিন্ন হওয়ার ঝুঁকিতে থাকবে।


সূত্র: আলজাজিরা


আরও খবর