Logo
শিরোনাম

শ্রীনগরে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

“স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই-বিশ্ব স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সদের অধিকার সংরক্ষণ করুন" এই স্লোগানে শ্রীনগরে  আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজন স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এই দিবস পালিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নার্সিং ইনচার্জ শামীমা নুসরাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবু তোহা মোঃ শাকিল। 

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর এম ও ডাঃ এস কে পাল, নার্সিং সুপারভাইজার অতিধি রহিমা আক্তার প্রমুখ।


আরও খবর



শিক্ষার্থীদের যৌন নির্যাতনের দায়ে অধ্যক্ষ আটক

প্রকাশিত:রবিবার ১৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯৭জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

 নোয়াখালীর বেগমগঞ্জে শিক্ষার্থীদের যৌন নির্যাতনের দায়ে এক মাদরাসা শিক্ষককে আটক করেছে পুলিশ।

আটককৃত ব্যক্তির নাম আবু আবছার মো. মিজানুর রহমান তিনি উপজেলার আমানুল্লাহপুর ইউনিয়নের বাসিন্দা এবং একই এলাকার কুখ্যাত রাজাকার কমান্ডার আবু তাহের হাজী ওরফে কান কাটা তাহেরের  ছেলে ও স্থানীয় জয়নারায়ণপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ।

শনিবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার আমানুল্লাহপুরের জয়নারায়ণপুর এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করে পুলিশ।

অতিরিক্তি পুলিশ সুপার,বেগমগঞ্জ (সদর সার্কেল) নাজমুল হাসান রাজিব অধ্যক্ষকে আটকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও বলেন, এখনো অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। ভুক্তভোগী যদি লিখিত অভিযোগ করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ জানায়, গত দুই দিন আগে আটককৃত অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রদের যৌন নির্যাতনের (বলৎকার) ছাত্রীদের যৌন নির্যাতন ও মসজিদের জমি আত্মসাৎ চেষ্টার অভিযোগে মানববন্ধন করে স্থানীয় এলাকাবাসী। মাদরাসা রক্ষায় এলাকাবাসী তার বহিষ্কার দাবি করে মানববন্ধন করলে বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসে। উল্লেখ্য,গত ফেব্রুয়ারি মাসে এক ছাত্রকে বলৎকারের অভিযোগ উঠে আটককৃত শিক্ষকের বিরুদ্ধে।


আরও খবর



নোয়াখালীতে ডাকাত দলের ৪ সদস্য অস্ত্রসহ গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১১৬জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৪ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি এলজি,দুইটি কার্তুজ,একটি ছেনি,তিনটি কিরিচ. একটি লোহার রড এবং একটি কান্তা উদ্ধার করা হয়।

 বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোররাতে উপজেলার একলাশপুর ইউনিয়ন থেকে তাদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতারকৃতরা হলেন উপজেলার শরীফপুর ইউনিয়নের বাবু নগর গ্রামের শাহাদাত হোসেনের ছেলে তারেক (২২) একই গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে রাকিব (২০)  শুভ (২১) একলাশপুর ইউনিয়নের মধুরামপুর গ্রামের মৃত ইমাম হোসেন বাহারের ছেলে শুভ (২১) ও কামাল উদ্দিনের ছেলে সাগর (২২)।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।  তিনি আরও বলেন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাতদের গ্রেফতার করা হয়।  এ ঘটনায় মামলা দায়েরর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।  গ্রেফতারকৃত আসামিদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।


আরও খবর

পচছে আমদানি পেঁয়াজ

সোমবার ১৬ মে ২০২২




প্রাথমিক শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষার তারিখ পরিবর্তন

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১১২জন দেখেছেন
Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ও শেষ ধাপের পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। ২৭ মে’র পরিবর্তে ৩ জুন হবে এই পরীক্ষা। আজ বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা হওয়ার কথা ছিল ২৭মে। একই দিন ৪৪তম বিসিএসের প্রিলি পরীক্ষাও হবে। সে কারণেই প্রাথমিকের নিয়োগ পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, প্রথম ধাপের পরীক্ষা আগামীকাল শুক্রবার (২২ এপ্রিল) থেকে শুরু হবে। দ্বিতীয় ধাপের পরীক্ষা হবে ২০ মে এবং শেষ ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩ জুন। উল্লেখ্য, আবেদনকারীর নিজ নিজ জেলায় সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।


আরও খবর



ছাড়ের নামে প্রতারণার অভিযোগ

টাঙ্গাইলে ঈদে জমে উঠেছে বেচাকেনা

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩১৭জন দেখেছেন
Image

মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইলঃ

ঈদকে সামনে রেখে  টাঙ্গাইলের বিপণিবিতান গুলোতে ঈদের কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতা বিক্রেতা গণ।  পরিবারের সদস্যদের পছন্দের পোশাক কিনে দিতে দোকানে দোকানে ছুটছেন অনেকে। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত চলছে বেচাকেনা। যত ঈদ ঘনিয়ে আসছে দোকানে ক্রেতাদের ভিড়ও বাড়ছে ।

পৌর শহরের বিপণিবিতান গুলো ঘুরে দেখা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতাদের ভিড় বাড়তে থাকে। কিছু কিছু মার্কেট গুলোতে ভিড় সামাল দিতে কখনো কখনো হিমশিম খেতে হচ্ছে  দোকানি-কর্মচারীদের। বেশিরভাগ মানুষ দোকানে বা দোকানের সামনে ইফতার করতে দেখা গেছে।

ঈদে তরুণদের পছন্দের তালিকায় রয়েছে পাঞ্জাবি,কাবলি, জিন্স প্যান্ট ও শার্ট। তবে পাঞ্জাবি পায়জামার কদর বেড়েছে।  বিভিন্ন দোকানে গিয়ে পছন্দের পাঞ্জাবি কিনতে দেখা যায় অনেক তরুণকে।

শহরের জেলা সদর রোডে অ্যমব্রেলা শপে পাঞ্জাবি কিনতে আসা আলিফ আহসান জানান, বন্ধুদের সবাই পাঞ্জাবি ও পায়জামা কিনেছে। আমরা যারা মধ্যবিত্ত পরিবারের তারা বিভিন্ন শপে ৪০% বা ৫০% ছাড়ের বিজ্ঞাপন দেখে শপে ঢুকে হতাশ হচ্ছি। লিখা ফ্ল্যাট ৫০% ছাড়  শপে ঢুকে দেখছি নির্দিষ্ট কিছু ব্রান্ডের উপর এই ছাড় দেওয়া হয়েছে। ফ্ল্যাট ৫০ % ছাড়ে আবার নির্দিষ্ট কিছু পণ্য আসে কোথা থেকে? 

টাঙ্গাইল শহরের হাবিবুর রহমান প্লাজা, হীরা সুপার মার্কেট, সমবায় সুপার মার্কেট সহ বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে , ঈদে ইন্ডিয়ান জর্জেট, কাঁচাবাদাম, লেহেঙ্গা, টাঙ্গাইলের শাড়িসহ বিভিন্ন ডিজাইনের পোশাক রয়েছে। এসব পোশাক দেড় হাজার থেকে ৪ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। ছোটদের স্কার্টের জনপ্রিয়তাও রয়েছে তুঙ্গে।

সাবা রহমান চৈতী  জানান, ঈদ উপলক্ষে গতকাল ড্রেস কিনতে এসেছিলাম ৬ ঘন্টা ঘুরেও পছন্দের ড্রেস কিনতে পারিনি। আজ আবার এসেছি। বাড়ির সবার জন্য ঈদের পোশাক কেনা হয়েছে। শুধু আমারটাই বাকি।  বড়দের চাইতে ছোটদের পোশাক ও জুতার দাম প্রায় দ্বিগুণ।

রহিমা রহমান জানান,

 গতবারের তুলনায় ডিজাইনে কিছুটা ভিন্নতা রয়েছে।বেশিরভাগ দোকানেই গত বছরের পুরনো কাপড়। তবে দাম এবার অনেক বেড়ে গেছে।

সুলতান শো রুমের এরিয়া ম্যানেজার লোকমান হোসেন বলেন, ক্রেতারা নিত্য-নতুন ডিজাইনের পোশাক কিনছেন। তাদের কথা মাথায় রেখে আমারা নির্দিষ্ট  ব্রান্ডের  পোশাকে ৫০% পর্যন্ত ছাড় দিয়েছি। এখানে বিভিন্ন ব্রান্ডের নতুন নতুন ডিজাইনের পোশাক রয়েছে। 

ফ্ল্যাট ৫০% ছাড়ের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমরা পাঞ্জাবি ও কাবলি সেটে ৫০% ছাড় দিয়েছি। 

তাহলে ফ্ল্যাট ৫০% ছাড় লিখলেন কেন?  এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঠিকই লিখেছি। নিচে ছোট করে পাঞ্জাবি ও কাবলি সেট লিখা রয়েছে। 

এটা কি ক্রেতার সাথে প্রতারণা নয়?  জানতে চাইলে তিনি জানান, না, আমরা কোন প্রতরণা করছি না।


আরও খবর

পচছে আমদানি পেঁয়াজ

সোমবার ১৬ মে ২০২২




নোয়াখালীতে সরকারি চালসহ গ্রেফতার ২

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর কবিরহাটে ২০০ কেজি সরকারি চাল কালোবাজারে বিক্রির করতে নেওয়ার সময় হাতে নাতে আটক করেছে স্থানীয় বাসিন্দারা। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত ২জনকে গ্রেফতার করেছে।  

গ্রেফতারকৃতরা হলো উপজেলার কাছারিরহাট বাজার এলাকার খাদ্যবান্ধব কর্মসূচির পরিবেশক মো. হাফিজ উল্যাহ (৩২) ও চাল বহনকারী রিকশা চালক দেলোয়ার হোসেন (৩৮)।

শুক্রবার (১৩ মে) সকালে গ্রেফতারকৃত দুই আসামিকে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে। এর আগে গতকাল  বৃহস্পতিবার ১২ মে সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার কাছারিরহাট এলাকা থেকে ওই চাল জব্দ করা হয়।  

বিষয়টি নিশ্চিত করেন কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম। তিনি আরো জানান, সরকারি চাল পাচারের চেষ্টার অভিযোগে কবিরহাট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সালাউদ্দিন বৃহস্পতিবার বিকেলে মামলা করেছেন। ওই মামলায় কাছারিরহাট খাদ্যবান্ধব কর্মসূচির পরিবেশক মো. হাফিজ উল্যাহ (৩২) ও চাল বহনকারী রিকশার চালক দেলোয়ার হোসেনকে আসামি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়,বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টার দিকে কবিরহাট উপজেলার কাছারিরহাট বাজারে খাদ্যবান্ধব কর্মসূচির পরিবেশক হাফিজ উল্যাহর দোকান থেকে চার বস্তা চাল রিকশায় নিয়ে যাওয়ার পথে স্থানীয়রা রিকশা চালককে আটক করে।  এরপর রিকশাচালক দেলোয়ার কে জিজ্ঞাসা করলে তিনি জানান কাছারিরহাট বাজারের পরিবেশক হাফিজ উল্যাহর দোকান থেকে চালগুলো পাশের ইলিয়াস নামের এক ব্যক্তির বাড়িতে নিয়ে যাচ্ছেন। এ সময় স্থানীয় লোকজন চালের বস্তাগুলোসহ রিকশাচালককে আটক করে থানায় খবর দেন। খবর পেয়ে রিকশাচালক ও চাল জব্দ করে থানায় নিয়ে আসে পুলিশ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সালাউদ্দিন বলেন, জব্দ করা চালগুলো সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল বলে প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে।  চালগুলো ডিলারের দোকান থেকে অন্য জায়গায় নেওয়া হচ্ছে।

ওসি জানায়, এ ঘটনায় উপজেলা খাদ্য বিভাগের পক্ষ থেকে থানায় মামলা হয়েছে। শুক্রবার সকালে গ্রেফতারকৃত আসামিদের ওই মামলায় বিচারিক আদালেতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।


আরও খবর