Logo
শিরোনাম

ঈদের ৫ নাটকে থাকছে পড়শীর গান

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ২৮২জন দেখেছেন
Image

মুসলমানদের সবচেয়ে বড় এই উৎসবকে ঘিরে শোবিজ পাড়া সরগরম। নতুন গান, নাটক, সিনেমা এসব নিয়ে জমজমাট রঙিন বিনোদন জগত। শিল্পীরা পার করছেন চূড়ান্ত ব্যস্ত সময়। ব্যতিক্রম নন কণ্ঠশিল্পী সাবরিনা পড়শীও। তিনি এবারের ঈদে একাধিক ভূমিকায় ভক্তদের সামনে হাজির হচ্ছেন। এর মধ্যে চমকপ্রদ খবর হলো, একটি নাটকে অভিনয় করেছেন তিনি। যেখানে তাকে কলকাতার অভিনেতা ঋষি কৌশিকের সঙ্গে দেখা যাবে।

এবার গায়িকা জানালেন, কেবল অভিনয়ে নয়, গায়িকা হিসেবেও ঈদে থাকছেন তিনি। এই ঈদের পাঁচটি নাটকে গান গেয়েছেন পড়শী। যা ভক্তদের জন্য তার মূল উপহার বলে মনে করছেন তিনি। এক নজরে জেনে নেওয়া যাক, কোন কোন নাটকে পড়শীর গান থাকছে…

নাটকের নাম ‘নসিব’। নির্মাণ করেছেন মহিদুল মহিম। এতে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও কেয়া পায়েল। এতে পড়শী গেয়েছেন ‘একটা গল্প শোন’ শিরোনামের গান। তার সহশিল্পী আভরাল সাহির। এম এ আলম শুভর লেখা গানটির সুর-সংগীত করেছেন আভরাল সাহির। এটি দেখা যাবে ইউটিউবে সুলতান এন্টারটেইনমেন্ট চ্যানেলে। নাটকের নাম ‘হাঙর’। পরিচালনা করেছেন মাহমুদ মাহিন। অভিনয়ে আছেন মুশফিক আর ফারহান ও সামিরা খান মাহি। গানের শিরোনাম ‘আকাশ হবো তোমার’। এটি লেখা, সুর-সংগীতের পাশাপাশি পড়শীর সঙ্গে কণ্ঠও দিয়েছেন আভরাল সাহির। এই নাটকটিও আসবে সুলতান এন্টারটেইনমেন্টে।

নাটকের নাম ‘ওয়েডিং’। জাকারিয়া সৌখিন পরিচালিত এ নাটকে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও তানজিন তিশা। এতে পড়শী ও আভরাল সাহির জুটি হয়ে গেয়েছেন ‘পারব না’ শিরোনামের গান। লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর-সংগীতে আভরাল সাহির। নাটকটি দেখা যাবে সিএমভি ইউটিউব চ্যানেলে। নাটকের নাম ‘মারিয়া ওয়ান পিস’। নির্মাণে সাজিন আহমেদ বাবু। অভিনয়ে আছেন পড়শী ও ঋষি কৌশিক। নাটকটিতে ‘এই প্রথম বার’ শীর্ষক গানে কণ্ঠ দিয়েছেন পড়শী। লিখেছেন এম এ আলম শুভ। সুর-সংগীতে আভরাল সাহির। এটি দেখা যাবে আরটিভিতে।
নাটকের নাম ‘প্রিয়জন’। পরিচালনা করেছেন মহিদুল মহিম। অভিনয়ে জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর। পড়শী ও সাগর গেয়েছেন ‘তবে চল বলি এই পৃথিবীটাকে’ শিরোনামের গান। স্নেহাশিস ঘোষের লেখা গানটির সুর করেছেন ইমরান মাহমুদুল। সংগীতায়োজনে তন্ময়। ঈদে সিএমভি ইউটিউব চ্যানেলে প্রচার হবে এটি।


আরও খবর

এবার চলচ্চিত্রে ধোনী

শুক্রবার ১৩ মে ২০২২




ট্রেনের টিকিট পেতে ইফতারি-সেহরি হচ্ছে লাইনে দাঁড়িয়েই

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯৭জন দেখেছেন
Image

ঈদ যাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রির আজ দ্বিতীয় দিন।  সময়ের সঙ্গে সঙ্গে যেন টিকিটের লাইনও দীর্ঘ হচ্ছে। আর বহুল আকাঙিক্ষত টিকিট পেতে টিকিটপ্রত্যাশীরা লাইনে এসে দাঁড়াচ্ছেন ইফতার-সেহ্‌রির পর থেকেই।

রোববার সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনের কাউন্টারগুলোতে টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ সারিতে দেখা গেছে। টিকিট কাটতে কেউ এসেছেন শনিবার সন্ধ্যায় আবার কেউ এসেছেন সাহ্‌রি খেয়েই।

রোববার সকাল ৮টা থেকে বিক্রি শুরু হয়েছে ২৮ এপ্রিলের টিকিট। চলবে বিকাল চারটা পর্যন্ত। স্টেশনটিতে টিকিট কাউন্টার আছে ২৩টি। সেগুলো মধ্যে ১৬টি কাউন্টারে ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। কাউন্টারে একজন ব্যক্তি সর্বোচ্চ চারটি টিকিট কাটতে পারছেন। তবে এর জন্য প্রত্যেকটি যাত্রীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দিতে হচ্ছে। আর এবারের ঈদযাত্রায় প্রতিটি ট্রেনে নারী ও প্রতিবন্ধী যাত্রীদের জন্য একটি করে আলাদা কোচ সংযোজন করা হচ্ছে।

রেলওয়ে সূত্র জানায়, এবারে ঈদ উপলক্ষে ছয়টি বিশেষ ট্রেন চলবে। এগুলো হচ্ছে, চাঁদপুর স্পেশাল দুই জোড়া, দেওয়ানগঞ্জ স্পেশাল এক জোড়া, শোলাকিয়া স্পেশাল দুই জোড়া এবং খুলনা স্পেশাল এক জোড়া। তবে এসব ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি করা হবে না বলেও জানানো হয়।

এর আগে ঈদের মৌসুমে বিভিন্ন সময় টিকিট কালোবাজারির অভিযোগ পাওয়া গেছে। সেটি রোধ করতেই এবারে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদের ফটোকপি দেখানোর বিষটিতে এতো জোর দেওয়া হয়েছে। ঢাকার কমলাপুর স্টেশনসহ মোট পাঁচটি স্থানে ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে।


আরও খবর



যোগাযোগ মন্ত্রীর আসনে মনোনয়ন চাওয়ার ঘোষণা দিলেন এমপি একরাম

প্রকাশিত:রবিবার ১৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১০১জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য একরামুল করিম চৌধুরী আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আসন থেকে দলীয় মনোনয়ন চাওয়ার ঘোষণা দিয়েছেন।

শুক্রবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নের নিজ বাড়িতে আয়োজিত ইফতারও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ ঘোষণা দেন।

একরাম চৌধুরী বলেন,আমার বাড়ি কবিরহাট এ জন্য আমি অনেক বেশি গর্ব বোধ করি। এটা আমার হৃদয়। কবিরহাটের মানুষ ভোট দিয়েছে। আপনারা কিন্তু কবিরহাটের মানুষকে সে সম্মান দেখাচ্ছেন। বাংলাদেশ আওয়ামী লীগের সিন্ধান্ত কি হবে আমি জানিনা। তবে যদি আপনারা চান। আমি নোয়াখালী-৪ নোয়াখালী-৫ দুই আসন থেকে নমিনেশন চাইবো। জননেত্রী শেখ হাসিনা ঊনি সিন্ধান্ত দিবেন। আমার কি মনে ইচ্ছে করেনা আমার নিজ এলাকার মানুষকে ভালোবসি। আপনাদেরকে ভালোবাসার জন্য দিছি। কই আপনারো ভালোবাসা দিচ্ছেন না। আপনারা যদি আমাকে নমিনেশন নেওয়ার জন্য অনুমতি দেন তাহলে আমাকে হাত তুলে দেখান।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বলেন, আপনাকে বাবার পরে স্থান দিয়েছি। কিন্তু আপনিতো ধরে রাখতে পারেন নাই। আপনার আপন ভাই তাঁর কথায় আপনি আমাকে সাধারণ সম্পাদক থেকে বাদ দিয়ে দিলেন। আমাকে বাদ দেন নাই। সারা নোয়াখালী আওয়ামী লীগ পরিবারকে তছনছ করে দিয়েছেন। আজকে যাকে তাকে আহ্বায়ক বানিয়ে দিয়েছেন। আহ্বায়ক হয়ে শুধু বহিষ্কার, বহিষ্কার।  আরে কত বহিষ্কার করবেন।

তিনি বলেন, কবিরহাটের মানুষ আমাকে নেতা বানিয়েছে। আমার কি অপরাধ। আমাকে এভাবে অপমানজনক ভাবে সরানো হলো। আমি ২৬টা খুন করছি,আমার ছেলে অস্ত্র নিয়ে চলে। কে এটা বলছে আমি বলতে চাইনা। অথচ এ দেশে বিচার নেই। কাদের ভাই বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আমি যেহেতু আওয়ামী লীগ করি। আমি মাইকের সামনে কিছু বলবনা। কিন্তু আমার প্রশ্নটা হলো আপনার স্ত্রীকে যে অসৌজন্যমূলক কথাবার্তা বলা হইছে। এটার বিচারও কি বাংলাদেশের মানুষ পাবেনা।

এমপি একরাম আরও বলেন, নিজ স্বার্থে যারা মিথ্যা কথা বলে বক্তৃতা দেয়। আমি মনে করি তাদের কাছে আর কবিরহাটের মানুষ যাবেনা। যে লোক আমার সামনে বসত না। সে লোক অসংখ্য বিশ্রী বিশ্রী কথা বলে। এতে তিনি অসুস্থ হয়ে পড়েন বলেও মন্তব্য করেন।

 এ সময় আরও উপস্থিত ছিলেন নোয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন জিহান, কবিরহাট উপজেলা চেয়ারম্যান কামরুন্নাহার শিউলী, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মোমিন বিএসসি প্রমূখ।


আরও খবর



নোয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ২১জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

মেয়াদোত্তীর্ণ হওয়ায় নোয়াখালী জেলা ছাত্রলীগরে কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি।  

শনিবার ১৪ মে  রাতে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি বিলুপ্ত করা হয়। এ ছাড়া নতুন কমিটির জন্য জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।  

একই সাথে জেলা ছাত্রলীগ ঘোষিত সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা ও নোয়াখালী সরকারি কলেজ  ও সোনাপুর ডিগ্রি কলেজ ,সেনবাগ উপজেলা, সেনবাগ পৌরসভা ও সেনবাগ কলেজ ছাত্রলীগের কমিটির বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।  

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নোয়াখালী জেলা শাখার সভাপতি-সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের আগামী ৭ কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত জেলায় দায়িত্ব প্রাপ্ত নেতৃবৃন্দের কাছে জমা দিতে বলা হয়। দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় নেতারা স্বশরীরে নোয়াখালী গিয়ে জীবনবৃত্তান্ত সংগ্রহ করবেন।  

এর আগে, গত ১মে ঘোষিত সেনবাগ উপজেলা কমিটি,পৌর শাখা কমিটি,কলেজ শাখা কমিটি এবং ১১মে নোয়াখালী সদর উপজেলা কমিটি,নোয়াখালী পৌর শাখা কমিটি,নোয়াখালী সরকারি কলেজ ও সোনাপুর ডিগ্রি কলেজ শাখা কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক।  

ছাত্রলীগের নেতাকর্মিরা অভিযোগ করেন, গত ১ মে ও ১১ মে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তৃণমূলের নেতাকর্মিদের বাদ দিয়ে পকেট কমিটি ঘোষণা করে। এ নিয়ে বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে জুতা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে পদ বঞ্চিত একাংশের নেতাকর্মিরা।

জেলা ছাত্রলীগের বিদায়ী কমিটির সভাপতি আসাদুজ্জামান আরমান ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনান নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর ঘনিষ্ঠ অনুসারী হিসেবে পরিচিত। এ বিষয়ে জানতে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি  আসাদুজ্জামান আরমান ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনানের মুঠোফোনে কল করা হলেও তাদের ফোন বন্ধ পাওয়া যায়। তাই তাদের বক্তব্য যায় নি।

 নোয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করার বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামীলীগের যুগ্ম-আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন,অচিরেই ছাত্রলীগের গঠনতন্ত্র মেনে জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করবে কেন্দ্রীয় ছাত্রলীগ।


আরও খবর



রাঙ্গামাটিতে নির্মাণাধীন সেতু ধসে ১ শ্রমিক নিহত, আহত ১৬

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১২৭জন দেখেছেন
Image

উচিংছা রাখাইন,রাঙ্গামাটি প্রতিনিধি

 রাঙ্গামাটির আসামবস্তী -কাপ্তাই সড়কের বড়াদমে   নির্মাণাধীন  ব্রীজে  ঢালাইয়ের সময় ব্রীজ ভেঙ্গে ১শ্রমিক নিহত, আহত হয়েছেন  ১৫ জন শ্রমিক। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে এ দূর্ঘটনা ঘটে। আশংকাজনক অবস্থায় আরো   ১৪ জন শ্রমিককে রাঙ্গামাটি সদর হাসপাতালে  ভর্তি করানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান আসামবস্তি ব্রীজের স্পেনের ঢালাই কাজ করার সময় হঠাৎ করে ব্রীজটি ভেঙে পড়া যায়। ঢালায় কাজ করা প্রাইস ৩০জন শ্রমিক কাজ করছিল।  ব্রীজ টি ভেঙে পড়ার সাথে সাথে সকলে কংক্রিটের নিচে চাপা পড়ে তাৎক্ষণিক অন্যান্য শ্রমিকরা তাদের উদ্ধার করে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজে অংশ নেয়। 

উদ্ধারকৃত শ্রমিকদের ট্রাকে করে রাঙ্গামাটি হাসপাতালে নিয়ে আসা হয়। তাৎক্ষণিক তাদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয়। তাদের মধ্যে রফিক নামে একজন শ্রমিককে মৃত্যু বলে ঘোষণা করে কর্তব্যরত ডাক্তার। 

হতাহতের ঘটনায় রাঙ্গামাটি হাসপাতালে একটি হৃদয়বিদার দৃশ্যের জন্ম নেয়। হাসপাতালে আসা শ্রমিক ও আত্মীয় স্বজনরা নিহত শ্রমিকদের আহত হওয়া ঘটনার জন্য ঠিকাদার এবং ব্রীজের কাজে নিয়োজিত মিস্ত্রি কে দায়ী করেন। তারা বলেন নিম্নমানের কাজ হওয়ার কারণে ব্রীজের ঢালাই করা অবস্থায় ব্রীজটি ভেঙে পড়ে। শ্রমিকরা এ ঘটনার জন্য  ঠিকাদার এবং মিস্ত্রিকে  বিচার দাবি করেন। 


আরও খবর



হাসপাতালে সমাজকল্যাণ মন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৬৫জন দেখেছেন
Image

লালমনিরহাট জেলা প্রতিনিধি :

ব্যথা নিয়ে সমাজকল্যাণমন্ত্রী নূরুজ্জামান আহমেদকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার (৭ মে) রাতে গ্রামের বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জে অবস্থানকালীন সমাজকল্যাণমন্ত্রী বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। অ্যাম্বুলেন্সে করে রাত আড়াইটায় তাকে রমেক হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে কার্ডিওলজি বিভাগের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়

রংপুর মেডিকেল কলেজে চিকিৎসা শেষে আরও উন্নত চিকিৎসার জন্য মন্ত্রীকে ঢাকায় এয়ার এ্যাম্বুলেন্সে করে আনা হয়েছে ।


আরও খবর