Logo
শিরোনাম

শ্রীনগরে ২০১১ -২০১৩ ব্যাচের এর উদ্যোগে ইফতার সামগ্রী ও ঈদ উপহার বিতরণ

প্রকাশিত:শুক্রবার ১৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১৮৮জন দেখেছেন
Image

শ্রীনগর সংবাদদাতাঃ

মুন্সীগঞ্জ শ্রীনগরে এসএসসি  ২০১১ এইচএসসি ২০১৩ ব্যাচ এর উদ্যোগে ভাগ্যকুল ইউনিয়ন ০৮নং ওর্য়াড়ের মধ্য মান্দ্রা ব্রাইট স্টার কিন্টার গার্ডেন স্কুলের মাঠে  প্রতিবারের মত  পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে এলাকার কম আয়ের মানুষের মাঝে   ইফতার সামগ্রী  ও  ঈদ উপহার বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল ১০ টার সময়  শতাধিক পরিবারের মাঝে  সেমাই   ,চিনি ,ডাল , পুলাও চাল ,বুট,পিয়াজ,আলু  তৈল, মুড়ি   ইফতার সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয় । বিতরণ কালে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাগ্যকুল ইউপির ০৮নং ওর্য়াড়ের সদস্য মোঃ সেলিম হোসেন মৃধা,  কামারগাও আইডিয়াল হাই স্কুলের সিনিঃ শিক্ষক মনিরুজ্জামান রিপন প্রমুখ ।


আরও খবর



সোনারগাঁয়ে তিন ভাইকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা।

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৭৯জন দেখেছেন
Image

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একই পরিবারের তিন ভাইকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। গত শুক্রবার রাতে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর এলাকায় এ ঘটনা ঘটে। আহত অবস্থায় তিনভাইকে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায়  গতকাল শনিবার দুপুরে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর এলাকার শাফিউদ্দিনের ছেলে মিজানুরের সাথে একই এলাকার আ: জব্বারের ছেলে আনোয়ার হোসেনের সাথে পূর্ব শত্রæতার জেরে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে গত শুক্রবার বিকেলে লাধুরচর টিটির বাড়ি এলাকায় আনোয়ার হোসেনের নেতৃত্বে রফিকুল, অলু মিয়া, শহিদুল্লাহ, আলী আকবর, আসিফ, শরিফসহ আরো অজ্ঞাত ৪-৫ জনের একটি দল মিজানকে একা পেয়ে তার পথ গতিরোধ করে। এ সময় তারা মিজানকে এলোপাথারীভাবে কিল, ঘুষি, ধারালো অস্ত্র, লোহার রডসহ লাঠিসোঠা নিয়ে পিটিয়ে জখম করে। মিজানের আত্মচিৎকারে তার ছোট দুই ভাই শাহিন ও আলআমিন ছুটে এলে তাদেরকে তারা পিটিয়ে ও কুপিয়ে মারাত্বকভাবে জখম করে। পরে এলাকার লোকজন ও স্বজনরা তাদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এলাকাবাসী জানান, আনোয়ার হোসেন এলাকার সাবেক ইউপি সদস্য। সে ও তার ভাইয়েরা এলাকায় মাদক ব্যবসাসহ নানা অপর্কম করে বেড়ায়। কেউ তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায়না। তাদের অত্যচারে এলাকার নিরীহ লোকজন অতিষ্ট।

আহত মিজান জানান, আনোয়ার মেম্বার অহেতুক আমার ও আমার ভাইদের ওপর হামলা চালিয়ে আমাদের কুপিয়ে ও পিটিয়ে আহত করে। তারা সব ভাই খারাপ প্রকৃতির লোক।

অভিযুক্ত আনোয়ার হোসেন বলেন, মিজানসহ তার ভাইয়েরা এলাকায় নেশা করে। তাদের বাধা দিতে গেলে তারা আমাদের ওপর হামলা করে আমাদের লোকজনদের আহত করে।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, হামলার ঘটনায় অভিযোগ নেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



নরসিংদীতে অভিযোগকারীর ফোনে ঘটনাস্থলে পুলিশ সুপার

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১১৮জন দেখেছেন
Image

জোবায়েল ইসলামঃ নরসিংদীতে জনগণের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন নরসিংদী জেলা পুলিশ সুপার জনাব কাজী আশরাফুল আজীম ( পিপিএম)। তিনি নরসিংদী জেলা অপরাধমুক্ত জেলা হিসেবে গড়ে তুলতে দিন-রাত কাজ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন । 

তিনি পল্লী এলাকা সমূহে পুলিশিং সেবা দ্রæত নিশ্চিত করার লক্ষ্যে  ইতিপূর্বে  ইউনিয়নে  পর্যায়ে বিট পুলিশিং কার্যক্রম চালু করেছেন। যার ফলে ইউনিয়ন পর্যায়ে অপরাধের প্রবণতা কমে আসছে । 

গত বুধবার (২০ এপ্রিল ২০২২খ্রিঃ)  অনন্য এক নজির স্থাপন করেন জেলা পুলিশ সুপার , নরসিংদী মডেল থানাধীন বাসাইল এলাকার এক নারীকে তার স্বামীর বাড়ির লোকজন মেনে না নেওয়া  এবং শারীরিক নির্যাতনের বিষয়ে নরসিংদী জেলা পুলিশ সুপার জনাব কাজী আশরাফুল আজীম ( পিপিএম) কে অবহিত করেন। 

অভিযোগকারীর ফোন পেয়ে নিজেই  উক্ত বিষয়টি জানার সাথে সাথে ই ঘটনা স্থানে হাজির হন নরসিংদী জেলা পুলিশ সুপার জনাব কাজী আশরাফুল আজীম ( পিপিএম) । এ সময় আরও উপস্থিত ছিলেন  সিভিল সার্জন নরসিংদী  ডাঃ মোঃ নুরুল ইসলাম । 

এ সময় পুলিশ সুপার অভিযোগকারীকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন এবং এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের  জন্য নরসিংদী মডেল থানা পুলিশ-কে নির্দেশ প্রদান  করেন


আরও খবর



রাজধানীতে সকাল এল বজ্রসহ শিলাবৃষ্টি নিয়ে

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১০০জন দেখেছেন
Image

ভোরের আলো ফোটার পর সকাল সাড়ে ৬টার দিকে মেঘাচ্ছন্ন হয়ে আসে ঢাকার আকাশ। পৌনে ৭টার দিকে ঝড়ো বাতাসের সঙ্গে শুরু হয় বজ্রপাত, এরপর শিলাবৃষ্টি।

দেশের কয়েকটি এলাকায় মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে গত কয়েক দিন ধরে, ঢাকাতেও ছিল প্রচণ্ড গরম। সকালের বৃষ্টিতে রাজধানীতে স্বস্তি এনেছে খানিকটা। তবে বাতাস আর বৃষ্টির দাপট ঘণ্টাখানেকের বেশি স্থায়ী হয়নি।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক জানিয়েছেন, আজ ভোরে ঢাকায় প্রায় আধা ঘণ্টার মতো ৪৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এমন বৃষ্টি অব্যাহত থাকবে কি না, এ প্রসঙ্গে তিনি বলেন, কালবৈশাখী ধারবাহিকভাবে হয় না। এটা মৌসুমে একাধিকবার হতে পারে। সে মৌসুম এখনো শেষ হয়নি।

এদিকে বছরের প্রথম কালবৈশাখী ঝড়ে রাজধানীর অনেক সড়কে ভেঙে পড়েছে গাছপালা। ভেঙে পড়া গাছপালা সরাতে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ শুরু করেছেন। তবে বড় ধরনের ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

গতকাল সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল, আজ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সাথে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।


আরও খবর



মুক্তিযোদ্ধাদের নতুন করে তালিকাভুক্ত হওয়ার সুযোগ নেই: আ.ক.ম মোজাম্মেল হক

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

বিডিটুডেস ডেস্কঃ

           মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশে মুক্তিযোদ্ধাদের নতুন করে তালিকাভূক্ত হওয়ার আর সুযোগ নেই। 

তবে প্রধানমন্ত্রীর বিশেষ অনুমোদনে উপযুক্ত প্রমাণ সাপেক্ষে প্রবাসে অবস্থানরত মুক্তিযোদ্ধাদের তালিকাভূক্ত হওয়ার এখনো সুযোগ আছে। 

স্থানীয় সময় মঙ্গলবার (১০ মে) সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের জুইস সেন্টারে এক আলোচনা সভায় এসব কথা বলেন আ ক ম মোজাম্মেল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী দেশের উন্নয়নের পক্ষে প্রচারণা চালাতে প্রবাসীদের আহ্বান জানিয়ে বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়নের পক্ষে ব্যাপক প্রচারণা চালাতে হবে।

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। কিন্তু বাংলাদেশকে আবারও পিছিয়ে নিতে ষড়যন্ত্রকারীরা দেশে-প্রবাসে সমানভাবে সক্রিয়। 

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়ার ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে। 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ জাতীয় সংসদের তথ্য ও প্রযুক্তি বিষয়ক স্থায়ী কমিটির সদস্য নুরুল আমিন রুহুল এমপি, প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম এমপি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী জাহাঙ্গীর আলম, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, সহ-সভাপতি সামসুদ্দিন আজাদ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, প্রচার সম্পাদক দুলাল মিয়া এনাম, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, প্রবাসীকল্যাণ সম্পাদক মো. সোলায়মান আলী, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মিয়া, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি জেহাদুল হক জিহাদ প্রমুখ। 

অনুষ্ঠানের প্রথম পর্বে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়ার ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা সাইফুল আলম সিদ্দিকী। 

যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আরও খবর



বিক্ষোভ দমাতে গুলির নির্দেশ

শ্রীলঙ্কায় লুটপাট ও ভাঙচুর

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

স্মরণকালের ভয়াবহ অর্থনৈতিক সংকটে থাকা শ্রীলঙ্কা প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সহিংসতায় রূপ নিয়েছে। সরকারবিরোধী এ বিক্ষোভ দমাতে নিরাপত্তাবাহিনীকে লুটপাট ও ভাঙচুরকারীদের বিরুদ্ধে গুলি করার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১০ মে) সন্ধ্যায় এক বিবৃতিতে আইনশৃঙ্খলা বাহিনীকে এ নির্দেশনা দিয়েছে লঙ্কান প্রতিরক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মুখপাত্র নলিন হেরাথ বলেছেন, কাউকে সরকারি সম্পত্তি লুটপাট বা মানবজীবনের ক্ষতি করতে দেখলে নিরাপত্তা বাহিনীকে গুলি করার নির্দেশ দেওয়া হয়েছে।

শ্রীলঙ্কায় এক এমপির অপমৃত্যু, আরেকজনের ওপর হামলা এবং মন্ত্রী-প্রধানমন্ত্রীসহ অর্ধশতাধিক নেতার বাড়িতে অগ্নিসংযোগের পরের দিনই এমন কঠোর নির্দেশনা দিলো লঙ্কান কর্তৃপক্ষ।

গত কয়েক মাস ধরেই শ্রীলঙ্কার অর্থনীতিতে চরম মন্দা পরিস্থিতি বিরাজ করছে। বিদেশি মুদ্রার রিজার্ভ তলানিতে, মুদ্রাস্ফীতিও আকাশছোঁয়া। নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী কিনতে গিয়ে হিমশিম খাচ্ছে মানুষ।

এ অবস্থায় ক্ষোভ দানা বাঁধতে শুরু করে দেশটির সাধারণ নাগরিকদের মধ্যে। এক পর্যায়ে রাজাপাকসে সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়।

বিক্ষোভ দমাতে এপ্রিলের শুরুতে রাষ্ট্রীয় জরুরি অবস্থা জারি করেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। কিন্তু প্রেসিডেন্টের এমন পদক্ষেপ বিক্ষোভ দমাতে ব্যর্থ হয়। উল্টো মাত্রা আরও তীব্র হয়।


আরও খবর